• প্রচ্ছদ » শেষ পাতা » [১]বৃষ্টিতে জবুথবু জীবন, ঘন কুয়াশা ও শীতের তীব্রতা আরও কয়েক দিন


[১]বৃষ্টিতে জবুথবু জীবন, ঘন কুয়াশা ও শীতের তীব্রতা আরও কয়েক দিন

আমাদের নতুন সময় : 21/01/2021

শিমুল মাহমুদ: [২] বুধবার সকাল থেকে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। কুয়াশার সঙ্গে হঠাৎ বৃষ্টিতে দুর্ভোগে পড়ে অফিসগামী, শ্রমজীবী ও রাজধানীর ভাসমান মানুষরা। [৩] আবহাওয়াবিদ ওমর ফারুক বলছেন, বৃহস্পতিবারও এমন বৃষ্টির আভাস রয়েছে। বৃষ্টির পর শুক্রবার থেকে কয়েকদিন শীতের অনুভূতিও বাড়বে। [৪] উত্তর জনপদে পৌষের শেষে ও মাঘের শুরুতে সপ্তাহখানেক টানা শৈত্য প্রবাহ ছিল। বুধবার গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যে তাপমাত্রা বেড়েছে অনেক এলাকায়। তাতে মৃদু শৈত্যপ্রবাহ কেটে গেছে।
[৫] বুধবার সীতাকুণ্ডে দেশের সর্বনিম্ন ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াসি। [৬] শুক্রবার থেকে ফের দিন-রাতের তাপমাত্রা কমার আভাস দিয়ে তিনি বলেন, দুই-তিন দিন পর শীত তো বাড়বেই। শুষ্ক আবহাওয়ায় ঘন কুয়াশা ও শীতের তীব্রতা বেশ কয়েক দিন থাকতে পারে।
[৭] শীতে সবচেয়ে বেশি কষ্টে পড়েছেন রাস্তায় কর্মরত সাধারণ শ্রমজীবী মানুষ। বিশেষ করে রিকশাওয়ালা, ফুটপাতের দোকানদার এবং রাস্তায় যাদের বসবাস তারা বিপদে পড়েছেন। কোনও প্রস্তুতি না থাকায় বৃষ্টি শুরু হওয়ার পর মাথা গোঁজার জায়গাটুকুও ভিজে যায়। অল্প বৃষ্টি হলেও শীতের কারণে স্যাঁতস্যাঁতে পরিস্থিতি বিরাজ করে। সম্পাদনা: শাহানুজ্জামান টিটু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]