• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]কারাগারে আসামির সঙ্গে স্ত্রীর সাক্ষাতের ঘটনায় প্রত্যাহার হতে পারেন জেল সুপার [২]প্রত্যাহার হয়েছেন ডেপুটি জেল সুপার, সার্জেন্ট ও প্রধান কারারক্ষী


[১]কারাগারে আসামির সঙ্গে স্ত্রীর সাক্ষাতের ঘটনায় প্রত্যাহার হতে পারেন জেল সুপার [২]প্রত্যাহার হয়েছেন ডেপুটি জেল সুপার, সার্জেন্ট ও প্রধান কারারক্ষী

আমাদের নতুন সময় : 24/01/2021

ইসমাঈল ইমু ও মাসুদ আলম: [৩] নিয়ম ভেঙে গাজীপুরের কাশিমপুর কারাগারে স্ত্রী আসমা শেখের সঙ্গে হলমার্ক কেলেঙ্কারির সাজাপ্রাপ্ত বন্দি তুষারের সময় কাটানোর ঘটনায় কারাগারের জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন।
[৪] তিনি বলেন, প্রয়োজনে প্রত্যাহার করা হবে জেল সুপারকে। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে সে বিষয়টি লক্ষ্য রেখে বাড়ানো হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা।
[৫] এ ঘটনায় ডেপুটি জেল সুপার মোহাম্মদ সাকলাইন, সার্জেন্ট আব্দুল বারী ও সহকারী প্রধান কারারক্ষী খলিলুর রহমানকে প্রত্যাহার করা হয়েছে।
[৬] কারা সূত্র জানায়, সাধারনত বন্দিদের সঙ্গে স্বজনদের সাক্ষাতের সুযোগ দেওয়া হয়। ভিআইপিদের ক্ষেত্রে টেবিলে সাক্ষাতের সুযোগ রয়েছে। তবে করোনাকালে সাক্ষাত বন্ধ রয়েছে। খুব জরুরি প্রয়োজনে আইজি প্রিজন্সের অনুমতি নিয়ে সাক্ষাতের নিয়ম রয়েছে। কিন্তু তুষার করোনাকালে বন্ধ থাকার পরও সাক্ষাত করেছেন। ভিআইপি বন্দিরে সঙ্গে ১০ মিনিটি সময় দেওয়া হয়। তবে ৪৫ মিনিট একান্তে সাক্ষাত করেছেন তুষার। এক্ষেত্রে কারাগারের সংশ্লিষ্ট কর্মকর্তারাই জড়িত।
[৭] গাজীপুর জেলা প্রশাসকের অতিরিক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল কালামের নেতৃত্বে তিন সদস্যের তদন্ত টিম কাজ করছে। কমিটির অন্য সদস্যরা হলেন, গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা ফারজানা ও ওয়াসিউজ্জামান চৌধুরী। [৮] অতিরিক্ত কারা মহাপরিদর্শক আবরার হোসেনকে প্রধান করে উপসচিব (সুরক্ষা বিভাগ) আবু সাঈদ মোল্লাহ ও ডিআইজি (ময়মনসিংহ বিভাগ) জাহাঙ্গীর কবিরকে সদস্য করে আরও একটি তদন্ত কমিটি করা হয়েছে।
[৯] গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবুল কালাম জানান, ঘটনাটি তদন্ত করা হচ্ছে। তবে প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়া গেছে। সম্পাদনা: রায়হান রাজীব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]