• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]বেসরকারিভাবে ফাইজারের ভ্যাকসিন আমদানির উদ্যোগ এখনও নেই [২]উপহারের টিকার বিষয় জানা যাবে ২৯ জানুয়ারি


[১]বেসরকারিভাবে ফাইজারের ভ্যাকসিন আমদানির উদ্যোগ এখনও নেই [২]উপহারের টিকার বিষয় জানা যাবে ২৯ জানুয়ারি

আমাদের নতুন সময় : 24/01/2021

শিমুল মাহমুদ: [৩] স্বাস্থ্য অধিদপ্তরের অসংক্রামক ব্যাধি নিয়ন্ত্রণ কর্মসূচির লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. মো. রোবেদ আমিন বলেন, শর্ত মেনে বেসরকারি উদ্যোগে টিকা আনলে সরকার হয়তো অনুমতি দেবে।
[৪] সংশ্লিষ্টরা জানিয়েছেন, আমদানি ও অনুমোদনের জন্য টিকার সফল পরীক্ষার ফলাফলের সারসংক্ষেপ, আন্তর্জাতিকভাবে স্বীকৃত কোনো প্রতিষ্ঠানের নিরাপত্তা সনদ এবং নির্দিষ্ট পরিমাণ উৎপাদনের সনদ ঔষধ প্রশাসন অধিদপ্তরে জমা দিতে হবে।
[৫] বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেপাল ও ভারতের বাজারের জন্য ফাইজারের আঞ্চলিক কার্যালয় ভারতে। জনতা ট্রেডার্সের মহাব্যবস্থাপক এ কে এম রাজিবুর রহমান বলেন, প্রয়োজনীয় কাগজপত্র ভারতের কার্যালয়ে আসার পরপরই বাংলাদেশে অনুমোদন দেওয়ার প্রক্রিয়া শুরু হবে। [৬] তিনি বলেন, একেকটি টিকার দাম ১৮০০ থেকে দুই হাজার টাকা পড়তে পারে।
[৭] রেডিয়েন্টের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহেদী বলেছেন, বাংলাদেশে বেসরকারি আমদানির বিষয়টি নির্ভর করছে ফাইজারের পলিসির ওপর।
[৮] করোনা মোকাবিলায় গঠিত জাতীয় কারিগরি বিশেষজ্ঞ কমিটির সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, সরকার যদি অনুমোদন দেয় সে ক্ষেত্রে কেউ যেন অতি মুনাফা না করে সে বিষয়ে কড়া নজরদারি রাখতে হবে।
[৯] এর আগে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম জানান, টিকা নিতে আগ্রহী কি না জানতে চেয়ে ৬ জানুয়ারি ১৯২টি সদস্য দেশকে চিঠি দেয় ফাইজার। আমরা সম্মতি জানিয়েছি। ২৯ জানুয়ারির মধ্যে তারা টিকা বিতরণের পরিকল্পনা চূড়ান্ত করবে। সম্পাদনা: সালেহ্ বিপ্লব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]