• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]কমলাপুরে পোশাক কারখানায় অগ্নিকা-ে কোটি টাকার ক্ষতি, ৪৫ হাজার লেডিস ও জেন্টস প্যান্ট পুড়ে গেছে ছাঁই


[১]কমলাপুরে পোশাক কারখানায় অগ্নিকা-ে কোটি টাকার ক্ষতি, ৪৫ হাজার লেডিস ও জেন্টস প্যান্ট পুড়ে গেছে ছাঁই

আমাদের নতুন সময় : 25/01/2021

মাসুদ আলম : [২] রোববার সকাল ৭টা ৪০ মিনিটে রাজধানীর কমলাপুরে বিআরটিসি বাস টার্মিনাল সংলগ্ন ওলিও এ্যাপারেলস গার্মেন্টসে অগ্নিকা-ের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সাভির্সের ১২টি ইউনিট ৯টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। ফ্লোরের প্রায় ৫০ শতাংশ মেশিন ক্ষতিগ্রস্ত হয়েছে।
[৩] সরেজমিনে দেখা যায়, ছয়তলা ভবনে গার্মেন্টস। ফ্লোরটির সুইং কর্নার থেকে আগুন লেগেছে। সেখানে তৈরি করা মালামাল রাখা হতো। পরে সেগুলো ওয়াশের জন্য পাঠিয়ে দেওয়া হতো। আগুনে ভবনের ছয় তলার ফ্লোরটি ছাড়া আর কোনও ফ্লোর ক্ষতিগ্রস্ত হয়নি।
[৪] গার্মেন্টস কর্তৃপক্ষ বলছেন, সকাল সাড়ে সাতটায় সিকিউরিটি গার্ডরা গেট খোলার সময় হালকা ধোঁয়া দেখতে পায়। পরে ছয় তলায় গিয়ে তারা দেখে আগুন লেগেছে। এরপর ফায়ার সার্ভিসকে বিষয়টি জানিয়ে নিজস্ব অগ্নিনির্বাপক কর্মীরা আগুন নিয়ন্ত্রণের কাজে লেগে যায়। এরপর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে আসেন।
[৫] সকাল ৮ থেকে কারখানার কার্যক্রম শুরু হয় শেষ হয় রাত ৮ টায়। এরপর কারখানায় আর কোনও কার্যক্রম চলে না। বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে আগুন লেগে থাকতে পারে।
[৫] ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ডিউটি অফিসার জিয়াউর রহমান বলেন, আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগুন নিয়ন্ত্রণের কারখানা কর্তৃপক্ষের কিছু ইকুইপমেন্ট ছিলো। সম্পাদনা : ইসমাঈল ইমু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]