[১]গণভবনের পাশে প্রধানমন্ত্রীর আরেকটি কার্যালয় নির্মাণ হচ্ছে

আমাদের নতুন সময় : 27/01/2021

আসাদুজ্জামান স¤্রাট : [২] চলমান প্যানডেমিক ও সড়কের যানজট নিরসন উদ্যোগের অংশ হিসেবে নতুন ভবন নির্মাণের চিন্তাভাবনা করা হচ্ছে। [৩] এক্ষেত্রে প্রতিরক্ষা মন্ত্রণালয়টি অন্যত্র স্থানান্তর করা হতে পারে।[৪] গণভবন ও জাতীয় সংসদ ভবন রক্ষণাবেক্ষনের দায়িত্বপ্রাপ্ত এক প্রকৌশলী এ প্রতিবেদককে জানিয়েছেন, লুই আই কানের প্রণীত মূল নকশার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হলে এ ভবন নির্মাণের জন্য প্রাক্কলন শুরু করা হবে। এজন্য স্থাপত্য অধিদপ্তরের সংশ্লিষ্টদের এ বিষয়ে পরীক্ষা-নিরীক্ষার নির্দেশ দেওয়া হয়েছে।
[৫] বিদ্যমান চিন্তাভাবনায় গণভবনের উত্তরাংশে বর্তমানে যেখানে প্রতিরক্ষা মন্ত্রণালয় রয়েছে সেখানেই এ ভবন নির্মাণ করা হবে। অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত হাইটেক ভবন থেকেই প্রধানমন্ত্রী সবগুলো মন্ত্রণালয় ও বিভাগের সঙ্গে কানেকটেড থাকতে পারবেন। এতে সময় ও অর্থের অনেক সাশ্রয় হবে। [৬] ওই কর্মকর্তা জানিয়েছেন, বিষয়টি এখনও পরীক্ষা-নিরীক্ষার মধ্যেই সীমাবদ্ধ। তবে কোনও কিছুই লুই আই কানের নকশার বাইরে নির্মাণ করা হবেনা।
[৭] বর্তমানে গণভবনে প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট অনেকের অফিস সুবিধা থাকলেও পুরো প্রধানমন্ত্রীর অফিস সুবিধার কথা মাথায় রেখেই এমন চিন্তাভাবনা চলছে। সম্পাদনা: রায়হান রাজীব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]