• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]পিপলস লিজিংসহ তিন আর্থিক প্রতিষ্ঠানের অনিয়ম খুঁজতে কমিটি গঠন করে দিলেন হাইকোর্ট


[১]পিপলস লিজিংসহ তিন আর্থিক প্রতিষ্ঠানের অনিয়ম খুঁজতে কমিটি গঠন করে দিলেন হাইকোর্ট

আমাদের নতুন সময় : 24/02/2021

নূর মোহাম্মদ: [২] অপর দুটি প্রতিষ্ঠান হলো-ইন্টারন্যাশনাল লিজিং, বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি (বিআইএফসি)। এর আগে সব আর্থিক প্রতিষ্ঠানের অনিয়ম তদন্তে করতে কমিটি গঠন করতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। [৩] নির্দেশ অনুযায়ী মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে ৫ সদস্যের কমিটির তালিকা দাখিল করা হয়। যাতে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এ কে এম সাজেদুর রহমান খানকে প্রধান করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক এ কে এম ফজলুর রহমান, মহাব্যবস্থাপক কবির আহমেদ ও নুরুল আমিন এবং সদস্যসচিব উপ মহাব্যবস্থাপক সারোয়ার হোসেন।
[৪] এদিকে বিচারপতি খুরশিদ আলম সরকারের একক বেঞ্চ আরও দুইজনকে কমিটিতে রাখতে নির্দেশ দেন। তারা হলেন, সাবেক জেলা ও দায়রা জজ মহিদুল ইসলাম এবং সাবেক সচিব নুরুর রহমান। কমিটিকে তিন মাসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।
[৫] আর্থিক প্রতিষ্ঠানগুলোতে যে ধরনের অনিয়ম ও লুটপাট হয়েছে, ভবিষ্যতে যাতে এমন ঘটনা না হয়, এ জন্য পরামর্শ দিবে কমিটি। একইসঙ্গে বাংলাদেশ ব্যাংকের যারা দায়িত্বে ছিলেন, তাঁদের ভূমিকাও খতিয়ে দেখবে কমিটি। এছাড়া কমিটি কেন্দ্রীয় ব্যাংকের যেকোনো বিভাগ, কর্মকর্তার পাশাপাশি আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা ও জিজ্ঞাসাবাদ করতে পারবে। সম্পাদনা: শাহানুজ্জামান টিটু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]