• প্রচ্ছদ » আমাদের বাংলাদেশ » [১]অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক পর্যায়ে পণ্য পরিবহনে বাংলাদেশের নৌপথ উন্নয়নে কাজ করছে সরকার [২]সততা, দক্ষতা ও পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করতে মেরিন ক্যাডেটদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান [৩]টিকা নেওয়ার পর মনে করবেন না সব সমাধান হয়ে গেছে, স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে


[১]অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক পর্যায়ে পণ্য পরিবহনে বাংলাদেশের নৌপথ উন্নয়নে কাজ করছে সরকার [২]সততা, দক্ষতা ও পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করতে মেরিন ক্যাডেটদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান [৩]টিকা নেওয়ার পর মনে করবেন না সব সমাধান হয়ে গেছে, স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে

আমাদের নতুন সময় : 26/02/2021

সমীরণ রায়: [৪] শেখ হাসিনা আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর বাংলাদেশ মেরিন একাডেমি তৈরি করে যান। ক্ষমতায় এসে এটাকে সচল ও উন্নত করার উদ্যোগ নেই। আন্তর্জাতিক অঙ্গনে একাডেমির গ্রহণযোগ্যতা বাড়ছে ও বাড়বে।
[৫] প্রধানমন্ত্রী বলেন, সমুদ্রচারণ খুব চ্যালেঞ্জিং। তোমরা যে দেশের কাজ করো, সেই দেশের নিয়ম মেনে চলতে হবে। বাংলাদেশের সুনাম যেনও অক্ষুন্ন থাকে। [৬] তিনি বলেন, দেশে সরকারি পাঁচটি ও বেসরকারি ছয়টি মেরিন একাডেমি রয়েছে। আরও চারটি চালু হবে। সরকার মেরিটাইম ইউনিভার্সিটি চালু করেছে। জাহাজ চলাচলে উচ্চতর শিক্ষার প্রবর্তনের জন্য ২০১৩ সালে প্রতিষ্ঠা করেছি ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি’।
[৭] প্রধানমন্ত্রী বলেন, করোনার কারণে বিশ্ব যেখানে স্থবির। সেখানে আমরা অর্থনীতির চাকা সচল রাখতে পেরেছি। করোনার টিকা আনতে পেরেছি।
[৮] বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সে বাংলাদেশ মেরিন একাডেমির ৫৫তম ব্যাচের ক্যাডেটদের ‘মুজিববর্ষ গ্রাজুয়েশন প্যারেড’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এসময় একাডেমির লেকে দুটি ট্রেনিং লাইফবোটের কমিশনিং এবং পোস্ট-সি ক্যাডেটদের জন্য ১২০ জন ধারন ক্ষমতাসম্পন্ন নবরূপায়িত বণ্টক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।
[৯] ক্যাডেটদের হাতে প্রধানমন্ত্রীর পক্ষে রাষ্ট্রপতি স্বর্ণপদক এবং বাংলাদেশ শিপিং কর্পোরেশন পদক তুলে দেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।
[১০] চট্টগ্রামে বাংলাদেশ মেরিন একাডেমি প্রান্তে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরীসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সম্পাদনা: শাহানুজ্জামান টিটু, রায়হান রাজীব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]