• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]বনানী সামরিক কবরস্থানে পিলখানা হত্যাকা-ে শহীদ সেনাসদস্যদের শ্রদ্ধা-ভালোবাসায় স্মরণ


[১]বনানী সামরিক কবরস্থানে পিলখানা হত্যাকা-ে শহীদ সেনাসদস্যদের শ্রদ্ধা-ভালোবাসায় স্মরণ

আমাদের নতুন সময় : 26/02/2021

ইসমাঈল ইমু, মাসুদ আলম : [২] পিলখানা ট্র্যাজেডির ১২তম বার্ষিকীতে বৃহস্পতিবার সকাল ৯টায় শহীদদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এ সময় শহীদদের কবরে রাষ্ট্রপতির পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রধানমন্ত্রীর পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমেদ ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
[৩] স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, ভারপ্রাপ্ত নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল এম আবু আশরাফ, বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম ও র‌্যাব ডিজি চৌধুরী আবদুল্লাহ আল মামুন। এছাড়া নিহতের পরিবার ও আত্মীয়-স্বজনরা এবং বিভিন্ন সংগঠনের নেতারা শ্রদ্ধা জানান।
[৪] শ্রদ্ধা জানানো শেষে শহীদদের প্রতি সম্মান প্রদর্শন করে এক মিনিট নীরবতা পালন করা হয়। এ সময় সশস্ত্র বাহিনীর সদস্যরা শহীদদের সম্মানে স্যালুট দেন। পরে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। এদিন সকল সেনানিবাসের কেন্দ্রীয় মসজিদে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে সেনাসদস্যদের উপস্থিতিতে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়।
[৫] ২০০৯ সালের ২৫ ও ২৬ ফেব্রুয়ারি তৎকালীন বিডিআরের (বর্তমানে বিজিবি) সদর দপ্তর পিলখানায় সংঘটিত হয় বর্বরোচিত হত্যাকা-। ৫৭ জন সেনা কর্মকর্তাসহ বাহিনীর ৭৪ সদস্য নিহত হন। সম্পাদনা: রায়হান রাজীব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]