[১]স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে উদ্বোধন করা হবে বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু ১

আমাদের নতুন সময় : 06/03/2021

এমদাদ খান: [২] বাংলাদেশের ফেনী নদীর ওপরে নির্মিত সেতুটি যৌথভাবে উদ্বোধন করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
[৩] শুক্রবার রামগড়ের মহামুনি মৈত্রী সেতু ১ পরিদর্শন শেষে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন এ তথ্য বলেন। [৪] তিনি আরও বলেন, সেতুটি উদ্বোধনের পর দুদেশের মধ্যে অর্থনৈতিক অগ্রগতি হবে।
[৫] পররাষ্ট্র সচিব বলেন আগামী ১৬ মার্চ ভারতের পানি সম্পদ সচিবের সাথে তিস্তার নদীর পানি চুক্তির বৈঠকের কথা রয়েছে। এরপরেই দুই দেশের পানিসম্পদ মন্ত্রীদের বৈঠক হবে। আমরা আশাবাদী বৈঠকগুলো হলেই তিন্তাসহ ৬ নদীর ব্যাপারে অগ্রগতি হবে।
[৬] ভারতের ন্যাশনাল হাইওয়েস অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট করপোরেশন লিমিটেড (এনএইচআইডিসিএল) এবং ঠিকাদারি প্রতিষ্ঠান তানিশ চন্দ্র আগারভাগ ইনপাকন প্রাইভেট লিমিটেডের তত্ত¡াবধানে ৮২.৫৭ কোটি টাকা ব্যয়ে রামগড়ের মহামুনিতে ২৮৬ একর জমির ওপর ৪১২ মিটার দৈর্ঘ্য ও ১৪.৮০ মিটার প্রস্থের আন্তর্জাতিকমানের মৈত্রী সেতুটি গত ২০১৭ সালের ২৭ অক্টোবর থেকে নির্মাণ কাজ শুরু করে দীর্ঘ ৩ বছর পর গত জানুয়ারিতে নির্মাণ কাজ শেষ করে। সম্পাদনা: শাহানুজ্জামান টিটু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]