• প্রচ্ছদ » আমাদের বাংলাদেশ » [১]এক বছর পর দলীয় কর্মসূচিতে সরাসরি যোগ দিলেন শেখ হাসিনা [২]শ্রদ্ধা নিবেদন করলেন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে


[১]এক বছর পর দলীয় কর্মসূচিতে সরাসরি যোগ দিলেন শেখ হাসিনা [২]শ্রদ্ধা নিবেদন করলেন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে

আমাদের নতুন সময় : 08/03/2021

বাশার নূরু: [৩] ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে রোববার সকাল ৭টার দিকে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী। স্বাধীনতার এই মহান স্থপতিকে শ্রদ্ধা নিবেদনের অংশ হিসেবে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন শেখ হাসিনা।
[৪] প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট শাহাদতবরণকারীদের স্মরণে মোনাজাত অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রীর উপ প্রেসসচিব কেএম সাখাওয়াত মুন বাসসকে এতথ্য জানান।
[৫] করোনাভাইরাসের কারণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের সময় দলীয় নেতারা প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন না। পরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
[৬] একাধিক অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে বাইরে বের হতে না পারার অনুভূতি ব্যক্ত করেন প্রধানমন্ত্রী। তিনি তার বন্দি জীবনের কথা উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী হলে সব স্বাধীনতা থাকে না। আমিও একরকম বন্দি জীবনযাপন করছি। ইচ্ছা থাকা সত্ত্বেও বাইরে বের হতে পারি না।
[৭] মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে নিজের শিক্ষক জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের হাতে সশরীরে উপস্থিত হয়ে পদক তুলে দিতে না পারার জন্য দুঃখ প্রকাশ করেন প্রধানমন্ত্রী। আক্ষেপ করে তিনি বলেন, এই প্রথম ‘আন্তর্জাতিক মাতৃভাষা জাতীয় পদক-২০২১’ এবং ‘আন্তর্জাতিক মাতৃভাষা আন্তর্জাতিক পদক-২০২১’ দেওয়া হলো। আমার দুঃখ এখানেই থেকে গেলো, আমি নিজে উপস্থিত থাকতে পারলাম না। সম্পাদনা: রায়হান রাজীব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]