প্রকাশিত: Tue, Jan 17, 2023 3:38 PM
আপডেট: Wed, Feb 8, 2023 4:51 AM

শরীয়তপুরে সড়ক দুর্ঘটনা

সাংবাদিকসহ অ্যাম্বুলেন্সের ৬ যাত্রী নিহত

আল আমিন, উত্তম হাওলাদার: জাজিরা উপজেলার নাওডোবা এলাকায় মঙ্গলবার ভোর ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে।নিহতরা হলেন দৈনিক নবচেতনার বরিশাল ব্যুরো প্রধান ও দৈনিক আমাদের অর্থনীতির সাবেক প্রতিনিধি মাসুদ রানা, পটুয়াখালীর দশমিনা আদমপুর গ্রামের রাজ্জাক মল্লিকের ছেলে ফজলে রাব্বি, আমেরিকা প্রবাসী বাউফলের লতিফ মল্লিকের স্ত্রী জাহানারা বেগম ও তার মেয়ে লুৎফুন্নাহার লিমা, ঢাকার খিলগাঁওয়ের তালতলা এলাকায় কাওসার হাওলাদারের ছেলে রবিউল ইসলাম  এবং অ্যাম্বুলেন্স চালক মাদারীপুর জেলার মোস্তফাপুর গ্রামের হিরু মৃধার ছেলে জিলানি ।

পুলিশ জানায়, অ্যাম্বুলেন্সটি বরিশাল থেকে রোগী ও স্বজনদের নিয়ে ঢাকার দিকে যাচ্ছিল। পথে জাজিরায় পদ্মা সেতু টোলপ্লাজার কাছে গতিনিরোধক পার হতে গিয়ে নিয়ন্ত্রণ হারায়। এসময় অ্যাম্বুলেন্সটি একটি ট্রাকের পেছনে ঢুকে দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই অ্যাম্বুলেন্সের ছয় যাত্রী নিহত হন।

পুলিশের ধারণা, অ্যাম্বুলেন্সের চালক ঘুমিয়ে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনার পর ট্রাকচালক পালিয়েছেন। তাকে আটকের জন্য পুলিশ কাজ করছে।

পদ্মা দক্ষিণ থানার এসআই সুরুজ মিয়া  বলেন, নিয়ন্ত্রণ হারিয়ে অ্যাম্বুলেন্সটি ট্রাকের পেছনে ঢুকে দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই অ্যাম্বুলেন্সের ছয় যাত্রী নিহত হন।

শিবচর হাইওয়ে থানার পরিদর্শক আবু নাঈম মোহাম্মদ মোফাজ্জেল হক বলেন, পদ্মা সেতুর জাজিরা প্রান্তের টোল প্লাজার কয়েকশ মিটার সামনে দুর্ঘটনাটি ঘটেছে। আমরা জেনেছি, অ্যাম্বুলেন্সের চালক রবিউল টানা ২৬ ঘণ্টা ডিউটিতে ছিলেন। এ কারণে তিনি ক্লান্ত ছিলেন। সম্ভবত গাড়ি চালাতে চালাতে তিনি ঘুমিয়ে পড়েছিলেন। এ কারণে চলন্ত ট্রাককে পেছন থেকে ধাক্কা দেয় অ্যাম্বুলেন্সটি। সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্সটি ট্রাকের নিচে চলে যায়। সম্পাদনা: সালেহ্ বিপ্লব