প্রকাশিত: Tue, Jan 23, 2024 12:17 AM
আপডেট: Thu, Feb 22, 2024 4:02 PM

[১]বুধবার চার বিভাগে বৃষ্টির আভাস, তীব্র শীতে জেলায় জেলায় বন্ধ হচ্ছে স্কুল

রিয়াদ হাসান: [২] সোমবার বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেনের সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, টাঙ্গাইল, মাদারীপুর ও কিশোরগঞ্জ জেলাসহ রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

[৩] পূর্বাভাসে জানানো হয়েছে, দেশের সর্বনিম্ন তাপমাত্রা নওগাঁর বদলগাছি ও দিনাজপুরে ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা টেকনাফে ২৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

[৪] আবহাওয়া অধিদপ্তর বুধবার ঢাকাসহ চার বিভাগে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। বাকি বিভাগগুলো হলো বরিশাল, খুলনা ও চট্টগ্রাম।

[৫] এদিকে তীব্র শীতে দেশের বিভিন্ন অঞ্চলে তাপমাত্রার পারদ নেমে এসেছে ১০ ডিগ্রির নিচে। এমন অবস্থায় যেসব জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামবে, সেসব জেলার স্কুল বন্ধ রাখার নির্দেশনা দিয়েছিল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

[৬] তাপমাত্রা কমে যাওয়া জেলাগুলোর প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হচ্ছে।

[৭] রাজশাহী প্রতিনিধি মঈন উদ্দিন জানান, রাজশাহী অঞ্চলের ১৬টি জেলারই প্রাথমিক এবং মাধ্যমিক পর্যায়ের সকল প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

[৮] রাজশাহী অঞ্চলের  মাধ্যমিকের উপ-পরিচালক ডা. শারমিন ফেরদৌস চৌধুরী বলেন, জেলা শিক্ষা কর্মকর্তারা সংশ্লিষ্ট থানার শিক্ষা কর্মকর্তাদের নিদর্শন দিয়েছেন আবহাওয়া অফিসের  সঙ্গে যোগাযোগ রক্ষা করে স্কুল বন্ধের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার। সম্পাদনা: মুরাদ হাসান