প্রকাশিত: Wed, Jan 4, 2023 3:58 PM
আপডেট: Wed, Feb 8, 2023 2:57 AM

ঘন কুয়াশা ও তীব্র শীত থাকবে আরো ৪ দিন, সর্ব নিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে

জেরিন আহমেদ: দিন ও রাতের তাপমাত্রার পার্থক্য কমে যাওয়ায় তীব্র শীতের অনুভূতি আরও কয়েকদিন অব্যাহত থাকবে। বুধবার এমন পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। এছাড়া আগামী তিনদিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

বুধবার ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। রাজধানীবাসীদের মধ্যে তীব্র শীত অনূভভুত হচ্ছে।

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান জানিয়েছেন, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশে অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

বৃহস্পতিবার আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। আবার কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। উত্তর, উত্তর-পশ্চিমাঞ্চল এবং মধ্যাঞ্চলে মাঝারি থেকে তীব্র শীতের অনুভূতি অব্যাহত থাকতে পারে।

ঘন কুয়াশা ও কনকনে শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। ঘন কুয়াশা ও হিমেল হাওয়া বাড়িয়ে তুলেছে শীতের তীব্রতা। ফলে জনজীবন অনেকটা স্থবির হয়ে পড়েছে। এতে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। সম্পাদনা: সালেহ্ বিপ্লব