প্রকাশিত: Tue, Apr 25, 2023 5:01 PM
আপডেট: Thu, Feb 22, 2024 3:59 PM

নৌ মন্ত্রণালয়ের প্রকল্পে অব্যাহত সহায়তা দেবে বিশ^ব্যাংক

আনিস তপন: মঙ্গলবার সচিবালয়ে নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সঙ্গে বিশ্বব্যাংকের সাউথ এশিয়া ট্রান্সপোর্ট সেক্টরের প্র্যাক্টিস ম্যানেজার শৌমিক রাজ মেহদিরাত্ত বিদায়ী সাক্ষাৎকালে এই আশ্বাস দেন।

নৌপরিবহন মন্ত্রণালয় থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্বব্যাংক বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন প্রকল্পে বিশেষত নৌপরিবহন মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন স্থলবন্দরের অটোমেশন, ডিজিটিলাইজেশন ও অবকাঠামো উন্নয়ন, অভ্যন্তরীণ নৌপথের উন্নয়ন এবং চট্টগ্রাম বন্দরের বে-টার্মিনালের উন্নয়নে তাদের সহযোগিতা অব্যাহত রাখবে।

এসময় বিশ্বব্যাংকের ট্রান্সপোর্ট সেক্টরের আওতায় নৌ মন্ত্রণালয়ের আওতাধীন বেনাপোল, বুড়িমারী ও ভোমরা স্থলবন্দরের অটোমেশন, ডিজিটিলাইজেশন ও অবকাঠামো উন্নয়ন, অভ্যন্তরীণ নৌপথের উন্নয়ন এবং চট্টগ্রাম বন্দরের বে-টার্মিনালের উন্নয়নে সহযোগিতার জন্য বিশ্বব্যাংককে ধন্যবাদ জানান নৌপরিবহন প্রতিমন্ত্রী।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, এসব উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে বিভিন্ন সমস্যা যৌথভাবে সমাধান করেছি। বিশ্বব্যাংকের ট্রান্সপোর্ট সেক্টরের সর্বাত্মক সহযোগিতা পেয়েছি। আশা করি ভবিষ্যতেও এ ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সবগুলো স্থলবন্দর অটোমেশন করার নির্দেশনা দিয়েছেন। সে লক্ষ্যে কাজ করছে সরকার। এক্ষেত্রে প্রতিমন্ত্রী বিশ্বব্যংকের সহযোগিতা কামনা করেন। সম্পাদনা: এল আর বাদল