প্রকাশিত: Tue, Apr 23, 2024 2:09 PM
আপডেট: Sat, May 18, 2024 10:54 PM

রিয়াজ একজন পরিপূর্ণ অলরাউন্ডার অভিনেতা

মো. নাজমুল ইসলাম নাহিদ : অভিনয়ের প্রতিটি ধাপে নিজ অভিনয় গুণের প্রমাণ দিয়ে তিনি শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন। ভিন্নধর্মী বা আর্ট ছবিÑ রিয়াজ বাণিজ্যধারার শীর্ষ পর্যায়ের ব্যস্ততম নায়ক থাকা অবস্থায় ভিন্নধর্মী 

অফট্র্যাক ছবিতে অভিনয় করে দারুণ আলোচিত, প্রশংসিত ও জনপ্রিয়তা অর্জন করেছিলেন। রিয়াজই একমাত্র অভিনেতা যিনি দুই ধারার ছবিতেই সমানতালে জনপ্রিয়তা পেয়েছিলেন দর্শকশ্রেণিদের মাঝে। তার ভিন্নধারার উল্লেখযোগ্য ছবিÑ দুই দুয়ারী, হাজার বছর ধরে, শাস্তি, মেঘের পরে মেঘ, শ্যামল ছায়া, বিদ্রোহী পদ্মা, দারুচিনি দ্বীপ ইত্যাদি। 

নাটক: রিয়াজ অভিনয় ক্যারিয়ারের প্রথম থেকেই নাটক, টেলিফিল্মে অভিনয় করে দারুণ সফলতা অর্জন করেন। বিশেষ করে হুমায়ূন আহমেদ স্যারের সঙ্গে তার ছোটো পর্দার কাজগুলোতে তিনি বেঁচে থাকবেন। তার ঝুঁলিতে বলার মতো অনেক জনপ্রিয় নাটক রয়েছে। যেমন:  অগ্নী বলাকা,  জোস্নার ফুল, উড়ে যায় বক পক্ষী, বাদল দিনের প্রথম কদম ফুল ইত্যাদি। 

বিজ্ঞাপন: রিয়াজ বেশ কয়েকটি পণ্য এবং সচেতনমূলক বিজ্ঞাপন প্রচারণায় ছিলেন। সেগুলো বেশ আলোচিত ও জনপ্রিয় হয়েছিল। আমার প্রিয় একটি টিভিসি ছিল ‘ডেনিস কনডেক্স মিল্ক’ যা ওই সময়ের সবচেয়ে ব্যয়বহুল ও জনপ্রিয় বিজ্ঞাপন ছিল। এছাড়াও আরো বেশ কয়েকটি বিজ্ঞাপনে কাজ করেছেন, সেগুলোও জনপ্রিয়তা পায়। যেমন- ঝিলিক, ইউরো লেমন, ইউরো কোলা, নাসির গ্ল্যাস ইত্যাদি। 

উপস্থাপক: একজন ভালো মানের উপস্থাপক হিসেবেও রিয়াজেরর আছে বেশ সুখ্যাতি ও পরিচিতি। তিনি অনেক রিয়েলিটি শো, জাতীয় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে একাধিকবার উপস্থাপনাসহ বিনোদনমূলক জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান আনন্দমেলা, বিভিন্ন ম্যাগাজিনমূলক অনুষ্ঠান উপস্থাপনায় দায়িত্ব পালন করেছিলেন। এখনো মাঝে মাঝে তাকে উপস্থাপনা করতে দেখা যায়।

রিয়াজ বিভিন্ন রিয়ালেটি শো-এর বিচারক হিসেবেও দায়িত্বরত ছিলেন। যেমন সুপারহিরো, হিরোইন প্রতিযোগিতা, লাক্স ইত্যাদি। রিয়াজ সবদিক থেকেই একজন স্মার্ট শিল্পী ছিলেন। সবদিকেই তিনি তাঁর কাজের প্রসার ঘটিয়েছিলেন, যা একজন সত্যিকারের শিল্পী হিসেবে তাকে প্রতিষ্ঠিত করে তুলেছিল। 

ফেসবুক থেকে