প্রকাশিত: Wed, May 24, 2023 4:50 PM
আপডেট: Sat, May 18, 2024 9:29 PM

দেশ বর্তমানে কিছুু আর্থিক চাপে রয়েছে: পরিকল্পনামন্ত্রী

স্বপন দেব, মৌলভী বাজার: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন,দেশে চাহিদা বেশী ও যোগান কম থাকায় বাজারে দ্রব্যমূল্যের দাম বেড়েছে। দেশ বর্তমানে কিছুু আর্থিক চাপে রয়েছে, অচিরেই আবারও গতি ফিরবে। বৈশি^ক কারণে সারা দুনিয়া টালমাটাল অবস্থায় চলছে। করোনার আগে যে পর্যায়ে ছিলাম সেই পর্যায়ে নেই। এজন্যই মাঝে মাঝে মনে হতে পারে উন্নয়নের গতি কমে গেছে। অচিরেই এই গতি অর্জন করতে পারবো আমরা। 

বুধবার দুপুরে মৌলভীবাজার রেস্ট ইন হোটেলে ‘মৌলভীবাজার জেলার উন্নয়ন ও আমাদের করণীয়’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এ কথাগুলো বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিকল্পনামন্ত্রী বলেন,আন্তর্জাতিক মহল কেন তারা (সরকার) নিজে সুষ্ঠ নির্বাচন করতে চান, তবে যারা খেলবে তারা যদি খেলায় অংশ গ্রহন না করে বাহিরে থেকে ফাউল করে তবে তো হবেনা। নির্বাচন প্রতিষ্ঠিত আইন মেনে হবে। তিনি আরও বলেন, মার্কিনীরা এদেশ চালায় না, অনেক দেশই বন্ধু তবে তাদের কথায় কিছু যায় আসেনা,এ সরকার কারো পিছনে দৌড়ায়না বলেও জানান তিনি।  

মৌলভীবাজারের জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালামের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ,সংরক্ষিত নারী সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন,জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাহুর রহমান,পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া,পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান ও সদর উপজেলা চেয়ারম্যান মো. কামাল হোসেন,ক্যাম্পেইন গ্রুপের সমন্বয়ক মোহম্মদ মকিস মনসুর প্রমুখ।

মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ ও পাবলিক বিশ^বিদ্যালয় চাইওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন গ্রুপের আয়োজনে এই সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে বক্তারা মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ,কৃষি বিশ^বিদ্যালয় ও মনু নদীর উপর বিকল্প সেতুনির্মাণের দাবিসহ ১০টি দাবী তুলে ধরেন। পরিকল্পনামন্ত্রী দাবিগুলো পূরণের আশ^াস দেন। এরপর তিনি স্থানীয় দৈনিক মৌমাছি কন্ঠ পত্রিকা অফিস পরিদর্শন ও সাংবাদিকদের সাথে মতবিনিময় শেষে সহযোগিতার আশ্বাস দেন। সম্পাদনা: শামসুল হক বসুনিয়া