পৌরুষ নিয়ে গর্ব করাটা মানসিক স্বাস্থ্যের জন্য ক্ষতিকর

আমাদের নতুন সময় : 20/12/2018

সাওয়াদ আহমেদ

 

এক নারী রাস্তায় তার রিক্সা চালককে জোরে রিকশা না চালানোর দায়ে মারলো, গালিগালাজ করলো। এরকম ঘটনা প্রতিদিন ঘটে, শিক্ষিত মধ্যবিত্ত/ উচ্চবিত্ত সাধারণত গায়ের জোরে এদেরকে মৌখিক ও শারীরিক ভাবে অপমান অপদস্থ করে থাকে। আজকের ব্যতিক্রম বিষয় এই যে কালপ্রিট ব্যাক্তিটি একজন মধ্যবিত্ত নারী।

দেখলাম এই ব্যাপারটিকে কেউ সহজভাবে নিতে পারছে না। যারা জানেন না তাদের বলি, নারীদের পুরুষের মতো রাগ, বদরাগ, বিরাগ, উত্তেজনা, কামনা, বাসনা ইত্যাদি রয়েছে। আপনারা যারা ভেবে থাকেন নারী মাত্রেই তাকে মডেস্ট, সফট, জেনটেল, পবিত্র, মায়ের জাত হতে হবে তাদেরকে আমি সহানুভূতি জানাই। একজন মাও একজন বাবার মতো খারাব হতে পারে, সে খুন করতে পারে, মাইনরকে রেইপ করতে পারে। তবে বাংলাদেশের নারীদের এক্সপোজার কম বলে অনেক কিছু আমরা কল্পনাও করতে পারি না। বিশেষত যারা নারীমাত্রেই মায়ের জাত ছাড়া কিছু কল্পনা করতে পারেন না তাদের মনোঃকষ্ট আমি বুঝি।

আজ আমার বন্ধুতালিকায় অনেকে পূর্বোক্ত নারীটির স্বামীর জন্য সমবেদনা প্রকাশ করেছেন। আপনারা অনেকেই মত প্রকাশ করেছেন এই নারীটিকে তার স্বামী রাতে সন্তুষ্ট করতে পারে না। এই যে আপনার মাথার ভেতর পুরুষের বসবাস, এর থেকে আপনার মুক্তি ঘটবে কিনা জানি না।

তবে আপনাদের সুস্থতার প্রয়োজন আছে। সুস্থ না হলে আপনারা ভাবতেই পারবেন না একজন পুরুষের সন্তান জন্ম দেয়ার জন্য খুব বেশি এক্সপার্টিজের প্রয়োজন পরে না। এরকম হলে বাঙালির জনসংখ্যার গ্রোথ এতো বেশি হতো না। ব্যাসিকালি আপনাদের অনেকের মা হয়তো আপনাদের বাবার কাছ থেকে পর্যাপ্ত স্যাটিসফাইড না হওয়ার পরেও আপনাকে গর্ভে ধারণ করেছে। এজন্যেই পৌরুষ নিয়ে গর্ব করবেন না। এটা মানসিক স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। সূত্র : ফেসবুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]