• প্রচ্ছদ » আমাদের বাংলাদেশ » [১]করোনা সংক্রমণ ঠেকাতে টিকা দেই বা না দেই, স্বাস্থ্যবিধি মানার বিকল্প নেই: অধ্যাপক ডা. সেব্রিনা ফ্লোরা


[১]করোনা সংক্রমণ ঠেকাতে টিকা দেই বা না দেই, স্বাস্থ্যবিধি মানার বিকল্প নেই: অধ্যাপক ডা. সেব্রিনা ফ্লোরা

আমাদের নতুন সময় : 22/03/2021

[২]৮-১২ সপ্তাহের মধ্যে করোনার দ্বিতীয় ডোজ টিকা নিশ্চত করা হবে [৩]৮ এপ্রিল থেকে টিকার দ্বিতীয় ডোজ শুরু
সমীরণ রায়: [৪] স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আরও বলেন, করোনার যে কোনো পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মানার বিকল্প নেই। একই সঙ্গে আমাদের হাত ধোয়ার অভ্যাস অব্যাহত রাখতে হবে।
[৫] তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ও আমাদের বিচার বিশ্লেষন অনুযায়ী করোনা নিয়ন্ত্রণে চলে আসছিলো। এখন করোনার যে সংক্রমণের হার সেটি গত নভেম্বর ও ডিসেম্বরেও ছিলো। কিন্তু সম্প্রতি শুধু বাংলাদেশেই নয়, বিশ্বে করোনা সংক্রমণের হার বেড়ে গেছে।
[৬] সাধারণ ছুটির প্রসঙ্গে সাবরিনা ফ্লোরা বলেন, যেহেতু জীবন ও জীবিকার মাঝখানে সমন্বয় রেখে সাধারণ ছুটি ঘোষণা করতে হয়, তাই আপাতত স্বাস্থ্যবিধি মানার বিষয়টি জোর দিচ্ছি। কিভাবে মাস্ক ব্যবহার নিশ্চিত করা যায়। স্বাস্থ্যবিধি মানতেই হবে। অত্যাবশ্যকীয় কাজ ছাড়া ঘরের বাইরে যাওয়া ঠিক হবে না। করোনা সংক্রমণ কখনও বয়সের মধ্যে সীমবাদ্ধ ছিলো না। যে যত বেশি সংস্পর্শে যাবে, তাদের ঝুঁকি বেশি।
[৭] তিনি আরও বলেন, আপাতত ৪০ বছরের উর্ধ্বে যাদের বয়স, তাদের টিকা নিশ্চিত করার পর বয়সসীমা শিথীল করা হবে। এটি বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে বার বার বলা হয়েছে।
[৮] রোববার রাজধানীর তেজগাঁওয়ে কেন্দ্রীয় ঔষধাগারের (সিএসএমডি) নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। সম্পাদনা: রায়হান রাজীব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]