• প্রচ্ছদ » আমাদের বাংলাদেশ » [১]জনগণ সরকারকে সহযোগিতা না করলে দেশ করোনামুক্ত হবে না: স্বাস্থ্যমন্ত্রী [২]নরেন্দ্র মোদির সফরের সঙ্গে বা এপ্রিলের প্রথম সপ্তাহে সেরামের টিকার পরবর্তী চালান আসবে: স্বাস্থ্য সচিব


[১]জনগণ সরকারকে সহযোগিতা না করলে দেশ করোনামুক্ত হবে না: স্বাস্থ্যমন্ত্রী [২]নরেন্দ্র মোদির সফরের সঙ্গে বা এপ্রিলের প্রথম সপ্তাহে সেরামের টিকার পরবর্তী চালান আসবে: স্বাস্থ্য সচিব

আমাদের নতুন সময় : 22/03/2021

সমীরণ রায়: [৩] স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আরও বলেন, সাম্প্রতিক সময়ে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার একটা প্রবণতা লক্ষ্য করা গেছে। কারণ মানুষজন বেড়াতে যাচ্ছেন। কক্সবাজার, বান্দরবান যাচ্ছেন। বিয়ে, পিকনিক ও ওয়াজ মাহফিল হচ্ছে। গত ১৫ দিনে কক্সবাজার প্রায় ২৫ লাখ মানুষ ভ্রমণের জন্য গেছেন। এদের কেউই স্বাস্থ্যবিধি মানেনি, মাস্ক ব্যবহার করেনি। এসব কারণে করোনার সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। তাই সবাই নিজের, পরিবার ও দেশের জন্য স্বাস্থ্যবিধি মেনে চলুন। সুস্থ থাকবেন, ভালো থাকবেন।
[৪] রোববার রাজধানীর তেজগাঁওয়ে সিএসএমডির নতুন ভবন উদ্বোধনী অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। [৫] সাধারণ ছুটির প্রসঙ্গে স্বাস্থ্য সচিব বলেন, এখন পর্যন্ত সাধারণ ছুটির বিষয়ে কোনো সিদ্ধান্ত নেই। আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্্যাপন করছি। তাই হয়তো পরবর্তীতে কোনো সিদ্ধান্ত নেওয়া হতে পারে।
[৬] আবদুল মান্নান বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার সহযোগিতা পেলেই ইনসেপ্টার মাধ্যমে করোনা টিকা উৎপাদন করতে পারি।
[৭] তিনি আরও বলেন, আগে যেভাবে স্বাস্থ্যখাতের কার্যক্রম পরিচালিত হয়েছে। তার চেয়ে এখনকার সময়ে সবাই আন্তরিকতা, স্বচ্ছতা নিয়ে কাজ করছে। এমনকি আগে যেসব কেনাকাটা হয়েছে, সেই তুলনায় গত ১০ মাসে সিএমএসডি যেসব মালামাল কিনছে সরকারের তাতে প্রায় ১৯০ কোটি টাকা সাশ্রয় হয়েছে। কারণ কেনাকাটায় সরকারি নিয়মনীতি ফলো করা হয়েছে। [৮] কেন্দ্রীয় ঔষধাগার (সিএমএসডি) পরিচালক আবু হেনা মোরশেদ জামান বলেন, করোনার প্রকোপ সারাদেশেই বেড়েছে। আগামী এক বছর করোনা প্রকোপ অব্যাহত থাকলেও মোকাবিলায় প্রস্তুত রয়েছি। কেন্দ্রীয় ঔষধাগারে পর্যাপ্ত পরিমাণ আইসিইউ বেড, হাইফ্লো নাজাল ক্যানোলা, ভ্যান্টিলেটর, পিপিই, সার্জিক্যাল গ্ল­াভস, স্যানিটাইজারসহ সব ধরনের উপকরণ মজুত রয়েছে। যখনই হাসপাতালগুলো চাচ্ছে, তখনই আমরা সেগুলো সরবরাহ করছি।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]