• প্রচ্ছদ » শেষ পাতা » [১]বাবুই পাখির ছানা হত্যার ঘটনায় মামলা করবে বন্যপ্রাণি অপরাধ দমন ইউনিট


[১]বাবুই পাখির ছানা হত্যার ঘটনায় মামলা করবে বন্যপ্রাণি অপরাধ দমন ইউনিট

আমাদের নতুন সময় : 15/04/2021

বাবুল মিনা :[২] বুধবার ঢাকা বন বিভাগের বন্যপ্রাণি অপরাধ দমন ইউনিটের পরিচালক জহির আকন জানান, করোনা পরিস্থিতির উন্নতি হলে সরেজমিন পরিদর্শন করে স্থানীয়দের সঙ্গে কথা বলে, প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্যগ্রহণ শেষে মামলা করার উদ্যোগ নেয়া হবে।
[৩] এদিকে, ঘটনার প্রতিবাদকারী যুবক আবদুল্লাহ আল শিপন নিজের নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়রি (জিডি) করেছেন। আর এ ঘটনার কথা উল্লেখ করে আরেকটি জিডি করেছেন নলছিটির বন কর্মকর্তা কার্তিক চন্দ্র মন্ডল।
[৪] নলছিটি থানার ওসি আলী আহমেদ জানান, রোববার করা জিডির বিষয়ে তদন্ত করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। [৫] জিডির বিষয়ে যুবক আব্দুল্লাহ আল শিপন বলেন, আমি সেদিন পাখিদের ওপর নির্যাতনের প্রতিবাদ করেছি। নিজের বিবেকের তাড়নায় ওদের জন্য সামাজিক মাধ্যমে ছবি পোস্ট করে সামাজিকভাবেও প্রতিবাদ করেছি। কিন্তু তারপর দেখলাম আমার জীবন হুমকির মুখে। [৬] স্থানীয়রা জানান, ক্ষেতের ধান নষ্ট ও কিচিরমিচির শব্দ করায় আক্রোশ মেটাতে আগুন দেয়া হয় বাবুই পাখির বাসায়। আর এতে পুড়ে মারা যায় বাসায় থাকা অন্তত ৩৩ বাবুই ছানা। ৯ এপ্রিল ঝালকাঠির নলছিটি উপজেলা ভৈরবপাশা ইউনিয়নের ঈশ্বরকাঠি গ্রামে এই নৃশংস ঘটনা ঘটিয়েছে ওই গ্রামের ওয়াজেদ আলী সিকদারের ছেলে জালাল সিকদার। সম্পাদনা : মুরাদ হাসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]