[১]৩৪ বছর বয়সে জাতিসংঘের মহাসচিব প্রার্থী অরোরা

আমাদের নতুন সময় : 15/04/2021

রাশিদুল ইসলাম : [২] সফল হলে তাহলে বিশ্ববাসীর আশ্রয়স্থল জাতিসংঘের প্রথম কোন নারী মহাসচিব হবেন তিনি। আগামী অক্টোবরে এই পদে নির্বাচন। আগেভাগেই প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়েছেন ভারতীয় বংশোদ্ভূত এই যুবতী। টাইমস অব ইন্ডিয়া
[৩] একবার তিনি মারাত্মক এক সড়ক দুর্ঘটনায় পড়েছিলেন। তখন ইমার্জেন্সি রুমে জীবনমৃত্যুর সঙ্গে লড়াই করছিলেন। তখনই বুঝতে পেরেছেন জীবন কি। অরোরা বলেছেন, আমার সৌভাগ্য যে ওই দুর্ঘটনায় শরীরের ভিতরের কোনো অঙ্গের কোনো ক্ষতি হয়নি। শুধু পা ভেঙে গিয়েছিল। [৪] অরোরা আলজাজিরাকে বলেন, দুর্ঘটনার পর নিজেকে নিজে জিজ্ঞাসা করলাম, বিশ্বের জন্য আমি কি করেছি? ভিন্নভাবে উপলব্ধি শুরু হয় অরোরার মনে।
[৫] ২০১৬ সালে তিনি যোগ দেন জাতিসংঘে। এর দু’বছরের মধ্যে তার মনে হতে থাকে যে উদ্দেশ্যে জাতিসংঘ সৃষ্টি করা হয়েছে, সেই লক্ষ্য অর্জনে ব্যর্থ হচ্ছে এই সংগঠন। ২০১৯ সালের জানুয়ারিতে তিনি সিদ্ধান্ত নেন যে, জাতিসংঘের নেতৃত্বে যাওয়া ছাড়া এটার উন্নত পরিবর্তন সম্ভব নয়। তাই ৩৪ বছর বয়সে এসে তিনি সিদ্ধান্ত নিয়েছেন পরবর্তী মহাসচিব পদে প্রার্থী হবেন। [৬] যদি তাই হয় এবং তিনি এই যাত্রায় সফল হন তাহলে একসঙ্গে দুটি রেকর্ড গড়বেন। একটি হলো সবচেয়ে কম বয়সে জাতিসংঘের মহাসচিব এবং অন্যটি হলো প্রথম কোনো নারী মহাসচিব।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]