[১]চলমান কঠোর নিষেধাজ্ঞায় নিরব-নিশ্চুপ সচিবালয়

আমাদের নতুন সময় : 16/04/2021

আনিস তপন: [২]সরকারের নির্দেশনা অনুযায়ী সরকারি-বেসরকারি/স্বায়ত্বশাসিত সব প্রতিষ্ঠান বন্ধ থাকলেও সীমিত পরিসরে খোলা রয়েছে প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়।
[৪] জরুরি সেবা দেওয়ার সঙ্গে সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগগুলোর মধ্যে এদিন মন্ত্রিপরিষদ বিভাগ, স্বাস্থ্য, বানিজ্য, দূর্যোগ ও ত্রাণ, স্বরাষ্ট্র, তথ্য মন্ত্রণালয়ে সীমিত পরিসরে প্রয়োজনীয় কর্মকর্তা-কর্মচারি উপস্থিতি দেখা গেছে।
[৫] করোনাকালে খোলা রাখা সব মন্ত্রণালয়/বিভাগের কর্মকর্তা-কর্মচারিদের স্বাস্থ্যবিধি মেনে পর্যায়ক্রমে প্রয়োজন অনুসারে উপস্থিত হওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।
[৬] এ প্রসঙ্গে সচিবালয় এলাকার নিরাপত্তায় দায়িত্বপ্রাপ্ত ঊর্ধ্বতন এক পুলিশ কর্মকর্তা বলেন, সাধারণ কর্মদিবসে সচিবালয়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারির উপস্থিতি থাকে প্রায় ৩০ হাজার। তাছাড়া প্রতিদিন সারাদেশ থেকে বিভিন্ন প্রয়োজনে সচিবালয়ে প্রবেশ করেন আরও প্রায় ১০ হাজার দর্শনার্থী।
[৭] এর বাইরে সচিবালয়ের নিরপত্তার দায়িত্বে সার্বক্ষণিক নিয়োজিত থাকে বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর প্রায় ৪০০ সদস্য।
[৮] এদিকে সরকারি নির্দেশে গত বছর মার্চ থেকেই করোনা সংক্রমন রোধে সচিবালয়ে দর্শনার্থী প্রবেশ নিয়ন্ত্রণ করা হচ্ছে। তখন থেকেই সচিবালয়ে প্রবেশ পাস ইস্যু বন্ধ রাখা হয়েছে। তবে এসময় বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগে অনুষ্ঠিত সভাগুলোতে অংশ নিতে গড়ে প্রায় সর্বোচ্চ এক হাজার ২০০ জনের মত দর্শনার্থী পবেশে করতে দেয়া হয়েছে। কিন্তু এবার পরিস্থিতি ভিন্ন হওয়ায় ও কঠোর সরকারি নির্দেশনা থাকায় দর্শনার্থী প্রবেশ সম্পূর্ন বন্ধ রয়েছে। পাশাপাশি মন্ত্রণালয়/বিভাগগুলোতে শুধুমাত্র প্রয়োজনীয় কর্মকর্ত-কর্মচারির উপস্থিতি রয়েছে। সম্পাদনা: বাশার নূরু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]