১]শসা ও বেগুনের দাম বেড়ে দ্বিগুণ, বেড়েছে সব নিত্য পণ্যের দাম

আমাদের নতুন সময় : 17/04/2021

মাসুদ আলম: [২] রোজা ও লকডাউনের অজুহাতে রাজধানীর বাজারে সব ধরনের সবজির দাম বেড়েছে। কয়েক দিন আগেও যেসব সবজি ৪০ থেকে ৫০ টাকা কেজি দরে বিক্রি হতো, তা এখন দেড় থেকে দ্বিগুণ। সপ্তাহের ব্যবধানে সব ধরনের মুরগির দাম কেজিতে ১০ টাকা বেড়েছে। এছাড়া দাম বেড়েছে মাছ, আদা, পেঁয়াজ, রসুন, চাল, ভোজ্যতেল, চিনিসহ অনেক নিত্য পণ্যের। অপরদিকে অপরিবর্তীত রয়েছে গরু ও খাসির মাংস, ডিম এবং মসলার দাম।
[৩] ব্যবসায়ীরা বলছেন, লকডাউনের কারণে ঢাকায় কাঁচামালের সরবরাহ কম। পরিবহন খরচও অনেক বেড়ে গেছে। এসব কারণে দাম আগের চাইতে একটু বেশি।
[৪] ভাটারার বাসিন্দা মো. তসলিম বলেন, লকডাউনের অজুহাতে সবজিসহ সব ধরনের নিত্য পণ্যের দাম বেড়েছে। অথচ বাজারে কোনো পণ্যের সংকট নেই।
[৫] শুক্রবার বাজার গুলোতে প্রতিকেজি বেগুন ৮০ থেকে ১০০ টাকা, শসা ৮০ থেকে ১০০টাকা, কাঁচা মরিচ ৭০ থেকে ৮০ টাকা, ক্ষীরা ৫০ থেকে ৬০ টাকা, আলু ২০ থেকে ২৫ টাকায় বিক্রি করতে দেখা যায়। অথচ কয়েক দিন আগেও বেগুন, শসা, কাঁচামরিচ ৪০ থেকে ৪৫ টাকা কেজি দরে বিক্রি করা হয়েছে। আর আলুর দাম ছিল ১৬ থেকে ১৮ টাকা কেজি। লেবুর দাম হালিতে ১৫ টাকা বেড়েছে। ব্যবসায়ীরা মান ভেদে বরবটি, পটোল, করলা, চিচিঙ্গা, ঢ্যাঁড়স প্রভৃতি সবজি কেজিপ্রতি ৬০ থেকে ৭০ টাকায় বিক্রি করেন। সম্পাদনা: বাশার নূরু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]