• প্রচ্ছদ » আমাদের বাংলাদেশ » [১]দরপত্রের শর্ত নির্ধারণ, মূল্যায়ন ও পণ্যের মান যাচাই কমিটিতে দুদক ও গোয়েন্দা সংস্থাকে আমন্ত্রণ


[১]দরপত্রের শর্ত নির্ধারণ, মূল্যায়ন ও পণ্যের মান যাচাই কমিটিতে দুদক ও গোয়েন্দা সংস্থাকে আমন্ত্রণ

আমাদের নতুন সময় : 03/05/2021

আনিস তপন : [২] এতে একদিকে দরপত্রে অংশ গ্রহণের ক্ষেত্রে মনোপলি ব্যবস্থাকে ভেঙ্গে অধিকসংখ্যক ঠিকাদারের অংশ গ্রহণের সুযোগ সৃষ্টি করা গেছে। আবার প্রতিযোগিতামূলক মূল্যে মানসম্মত পণ্য সংগ্রহ নিশ্চিত করা হয়েছে।
[৩] সম্প্রতি এই প্রতিবেদকের সঙ্গে একান্ত আলাপে এভাবেই নিজের কর্মপদ্ধতি সম্পর্কে জানিয়েছে, কেন্দ্রীয় ঔষধাগারের (সিএমএসডি) পরিচালক আবু হেনা মোর্শেদ জামান।
[৪] তিনি বলেন, সরকারের নির্দেশনা অনযায়ী জনগণের স্বাস্থ্য সুরক্ষায় স্বচ্ছতার সঙ্গে সব ধরণের মানসম্পন্ন চিকিৎসা সামগ্রী সংগ্রহের লক্ষ্যে সিএমএসডির সব ডিপিএম (ডাইরেক্ট প্রকিউরমেন্ট মেথড/সরাসরি ক্রয় পদ্ধতি) পদ্ধতিতে আহবান করা দরপত্রে স্বচ্ছতা নিশ্চিত করতে এই উদ্যোগ নিয়েছি। [৫] গত অর্থবছরে আমি এখানে যোগ দেয়ার পর এমন উদ্যোগ নেয়ায় মাত্র ২৮ দিনে সরকারের ১৫১ কোটি টাকা সাশ্রয়ের পাশাপাশি মানসম্মত পণ্য সংগ্রহ করা সম্ভব হয়েছে।
[৬] পরিচালক বলেন, দরপত্র আহবান ও পণ্যের মান নিয়ন্ত্রণে গঠিত কমিটিতে প্রধানমন্ত্রী কার্যালয়ের মহাপরিচালক, স্বাস্থ্য সেবা বিভাগের একজন উপসচিব, অর্থ বিভাগের একজন উপসচিব, ডিএমসি’র অধ্যক্ষ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের ডিন, দেশের প্রথম কোভিড ডেডিকেটেড হাসপাতাল কুয়েত মৈত্রী হাসপাতালের আইসিউ কনসালটেন্ট, তিন জন কোভিড স্পেশালিস্ট ডাক্তার ও গণপূর্ত অধিদপ্তরের প্রকৌশলী রয়েছেন।[৭] কমিটিতে প্রধানমন্ত্রী কার্যালয়ের মহপরিচালক থাকায় মানহীন পণ্য নিলে তা

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]