• প্রচ্ছদ » আমাদের বাংলাদেশ » [১]চলাচলের বিধিনিষেধ ১৬ মে পর্যন্ত বাড়ানো হলো [২]৬ মে থেকে চলবে গণপরিবহন, এক জেলার বাস আরেক জেলায় যেতে পারবে না


[১]চলাচলের বিধিনিষেধ ১৬ মে পর্যন্ত বাড়ানো হলো [২]৬ মে থেকে চলবে গণপরিবহন, এক জেলার বাস আরেক জেলায় যেতে পারবে না

আমাদের নতুন সময় : 04/05/2021

আনিস তপন ও তাপসী রাবেয়া : [২] করোনা সংক্রমণ রোধে এ ব্যবস্থা নিয়েছে সরকার। সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুুয়াল পদ্ধতিতে অনু্িঠত মন্ত্রিসভা বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।
[৪] তিনি বলেন, মন্ত্রিসভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে মাস্ক ব্যবহার না করলে সরকার কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেবে। এর অংশ হিসেবে সোমবার থেকেই পুলিশ, সিটি করপোরেশন ও জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট দেশের সব সুপারশপ ও প্রত্যেক মার্কেট সুপারভাইজ করবেন। মাস্ক না পরলে, স্বাস্থ্যবিধি না মানা হলে মার্কেট বন্ধ করে দেয়া হবে।
[৫] প্রত্যেক গণপরিবহনে অর্ধেক আসন খালি রাখতে হবে। [৬] লঞ্চ এবং ট্রেন চলাচল আগামী ১৬ মে পর্যন্ত বন্ধ থাকবে। [৭] একই সঙ্গে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বাংলাদেশ-ভারতের সীমান্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। [৮] আসন্ন ঈদে পোশাক শ্রমিকদের তিন দিনের বেশি ছুটি দেওয়া যাবে না উল্লেখ করে সচিব বলেন, গণপরিবহনে স্বাস্থ্যবিধি লঙ্ঘন করা হলে বন্ধ করে দেয়া হবে। এমন শর্তের কথা মালিক পক্ষকে জানিয়ে দেয়া হয়েছে। তারাও মেনে নিয়েছেন।
[৯] চলমান বিধিনিষেধ আদেশে সরকারি/বেসরকারি অফিস ও শিল্প কারখানাসমূহের বিষয়ে যেভাবে আদেশ দেয়া আছে ১৬ মে পর্যন্ত সেভাবেই থাকবে। সম্পাদনা: বাশার নূরু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]