[১]শিবচরে স্পিডবোটের সঙ্গে বাল্কহেডের সংঘর্ষে নারী ও শিশুসহ নিহত ২৬

আমাদের নতুন সময় : 04/05/2021

ইমতিয়াজ আহমেদ ও বজলুর রহমান: [২] সোমবার সকাল ৭টার দিকে মাদারীপুরের বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটের পুরাতন কাঁঠালবাড়ী ঘাটে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে তিন শিশু ও এক নারী রয়েছেন।
[৩] আহত অবস্থায় পাঁচজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ভর্তি ৫ জনের মধ্যে একজন ওই স্পিডবোটের চালক শাহ আলম। তাকে আটক দেখানো হয়েছে।
[৪] বাংলাবাজার ফেরিঘাটের ট্রাফিক পরিদর্শক আশিকুর রহমান জানান, মুন্সিগঞ্জের শিমুলিয়া থেকে যাত্রী নিয়ে স্পিটবোটটি মাদারীপুরের শিবচরে বাংলাবাজার ঘাটে আসছিলো। কাছাকাছি পৌছালে নোঙর করা বালুবোঝাই একটি বাল্কহেডের সঙ্গে ধাক্কা লাগে। এতে স্পিডবোটটি দুমড়ে-মুচড়ে ডুবে যায়। [৫] ফায়ার সার্ভিসের বৃহত্তর ফরিদপুর অঞ্চলের সহকারী পরিচালক মো. নজরুল ইসলাম জানান, স্পিডবোটটি বেপরোয়া গতির কারণে ঘাটের কাছে এসে নিয়ন্ত্রণ রাখতে পারেনি।[৬] এ ঘটনা তদন্তে নৌ নিরাপত্তা ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক মো. শাজাহান সিরাজকে প্রধান করে বিআইডব্লিউটিএর ৩ সদস্যের কমিটি করা হয়েছে। [৭] জেলা প্রশাসনের অন্য আরেকটি কমিটিতে প্রধান করা হয়েছে স্থানীয় সরকার অধিদপ্তরের উপ-পরিচালক আজহারুল ইসলামকে। একইসঙ্গে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন। [৮] মরদেহগুলো শিবচর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়নের দোতারা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নিয়ে যাওয়া হয়। সোমবার সন্ধ্যা পর্যন্ত ২১ জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। নিহত প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন। সম্পাদনা : মুরাদ হাসান, মোহাম্মদ রকিব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]