• প্রচ্ছদ » আমাদের বাংলাদেশ » [১]খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে মৌখিক অনুমতি মিলেছে, দাবি দল ও পরিবারের [২]দ্রুত মতামত দেওয়া হবে, বিষয়টি মানবিক দৃষ্টিকোণ থেকেই বিবেচনা করা হচ্ছে: আইনমন্ত্রী


[১]খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে মৌখিক অনুমতি মিলেছে, দাবি দল ও পরিবারের [২]দ্রুত মতামত দেওয়া হবে, বিষয়টি মানবিক দৃষ্টিকোণ থেকেই বিবেচনা করা হচ্ছে: আইনমন্ত্রী

আমাদের নতুন সময় : 07/05/2021

তাপসী রাবেয়া, শিমুল মাহমুদ: [৩] বিএনপি চেয়ারপারসনকে বিদেশে নেওয়ার বিষয়ে সরকার খুব দ্রুতই লিখিত আদেশ দেবে বলে আশা করছেন পরিবারের সদস্যরা। [৪] আইনমন্ত্রী বলেন, খালেদা জিয়াকে মুক্তি দেয়া হয়েছিলো নির্বাহী আদেশে। এখানে আদালতের কিছু করার নেই। এখন দেখতে হবে শর্তগুলি শিথিল করার কোনো সুযোগ আছে কিনা।
[৫] পরিবারের পক্ষ থেকে করা আবেদন পর্যালোচনার পর দ্রুত মতামত দিয়ে ফাইল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ফেরত পাঠানো হবে বলে জানিয়েছেন তিনি। সময় শেষ হয়ে যাওয়ায় বৃহস্পতিবার এ প্রক্রিয়া সম্পন্ন করা যায়নি। একটি সূত্রে জানা গেছে, আগামী রোববার এই সিদ্ধান্ত হতে পারে।
[৬] বুধবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, আবেদনটি আমরা ইতিবাচকভাবে দেখছি। প্রধানমন্ত্রী এসব বিষয়ে অত্যন্ত মানবিক।
[৭] আইন সচিব মো. গোলাম সারওয়ার বলেন, আবেদনে শুধু চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার কথা বলেছেন। কোনো দেশের কথা উল্লেখ করেননি।
[৮] এদিকে নির্ভরযোগ্য সূত্র জানায়, বেগম জিয়ার পরিবার পক্ষ থেকে বৃহস্পতিবার রাতেই বিশেষ বিমানের ব্যবস্থা রাখা হয়েছিলো। ভিসা প্রসেসিং এবং এয়ারলাইনস সম্পর্কে এখনো নিশ্চিতভাবে জানন হয়নি। এর আগে প্যারোলের শর্তাবলীও সংশোধন করতে হবে।
[৯] বিএনপির একটি বিশ্বস্ত সূত্র বলছে, লন্ডন না সিঙ্গাপুর যাবেন খালেদা জিয়া এটি নিয়ে সরকার এবং বিএনপির মতানৈক্য চলছে। শিগগিরই সমাধান আশা কর হচ্ছে।
[১০] হাসপাতাল সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুরে আবারো বেগম জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেছে তার মেডিকেল বোর্ড। এসময় জানা যায়, বেগম জিয়া করোনা নেগেটিভ। সার্বিক বিষয়ে বোর্ডের সঙ্গে কথা বলতে এভারকেয়ার হাসপাতালে গিয়েছিলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে তিনি এ নিয়ে মিডিয়ার কাছে কোনো কথা বলতে রাজি হননি। সম্পাদনা: সালেহ্ বিপ্লব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]