[১]ঝুলে পড়েছে ঝুলন্ত তার অপসারণের কাজ, ঈদের পরে দক্ষিণ সিটিতে অভিযান

আমাদের নতুন সময় : 10/05/2021

সুজিৎ নন্দী: [২] পুরো ঢাকা শহরে ওভারহেড ক্যাবল মাটির নিচে নিতে যতই সময় বেঁধে দেওয়া হোক, সমস্যার কার্যকর সমাধান করতে সময় লাগবে নূন্যতম ২ বছর। এরমধ্যে দুই সিটি করপোরেশন সময় বেধে দিলেও বাস্তবে ৪০ ভাগের বেশি কাজ হয়নি।
[৩] ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেন, এরই মধ্যে বেশ কিছু রাস্তায় অপসারণ কাজ শেষ হয়েছে। তবে পূর্ণাঙ্গ কাজ শেষ হয়নি। উত্তরে দ্রুতগতিতে কাজ চলছে। [৪] একাধিক ব্যবসায়ি জানান, মাটির নিচের তার ব্যবহারে জটিলতা দুটি বিষয় নিয়ে মাশুল কত হবে এবং বাসাবাড়ি পর্যন্ত সংযোগ কে দেবে। দীর্ঘদিন ধরে ফি নিয়ে জটিলতার সুরাহা করতে পারেনি।
[৫] রাজধানীর ঝুলন্ত তার অপসারণের সময় তিন বার বাড়িয়েছে দক্ষিণ সিটি করপোরেশন। আর সময় বাড়ানো হবে না বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। ঝুলন্ত তার (ওভারহেড ক্যাবল) সরিয়ে নিতে এপ্রিল পর্যন্ত সময় নিয়েছিলো ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ (আইএপিএবি) এবং ক্যাবল লাইন (ডিশ সংযোগ) অপারেটর্সদের সংগঠন কোয়াব। [৬] সূত্র জানায়, পুরো কাজটি করা একটি সুনিদৃষ্ট পরিকল্পনার প্রয়োজন। এখানে বিটিআরসি, আইএপিএবি, কোয়াব ও করপোরেশনের প্রতিনিধিদের নিয়ে একটি পরিকল্পনা প্রয়োজন। [৭] আইএপিএবির সভাপতি জানান, ঢাকা উত্তরে বাড়ানো সময়ে প্রধান প্রধান সড়কগুলো থেকে তার সরানোর উদ্যোগ নেওয়া হয়েছে। এই জন্য অনুমতি চেয়ে সিটি করপোরেশনে আবেদন জানানো হয়েছে। সম্পাদনা: সমীরণ রায়




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]