[১]সোহরাওয়ার্দী উদ্যান রক্ষা ও তিন গুণ গাছ লাগাতে নির্দেশনা চেয়ে রিট

আমাদের নতুন সময় : 10/05/2021

বাশার নূরু: [২] সোহরাওয়ার্দী উদ্যানের মূল প্রাকৃতিক বৈশিষ্ট নষ্ট করা থেকে বিরত থাকতে, শতবর্ষী গাছ কাটা রোধ, কেটে ফেলার বিপরীতে তিন গুণ গাছ লাগানো ও উদ্যানটি মূলরূপে রক্ষার বিষয়ে পদক্ষেপ নিতে রিট আবেদনকারীরা ৬ মে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর আইনি নোটিশ পাঠান। এর জবাব না পেয়ে আজ রিটটি করা হয় বলে জানান বেলার আইনজীবী সাঈদ আহমেদ কবীর। [৩]রিটে সোহরাওয়ার্দী উদ্যানে স্বাধীনতাস্তম্ভ নির্মাণের (তৃতীয় পর্যায়) নামে পুরোনো ও ঐতিহাসিক গাছ কেটে ফেলা কেন অবৈধ ও অসাংবিধানিক ঘোষণা করা হবে না এবং বাণিজ্যিক স্থাপনা নির্মাণে অনুমোদন দেওয়া থেকে বিরত থাকতে কেন নির্দেশ দেওয়া হবে না, এ বিষয়ে রুল চাওয়া হয়েছে।
[৪]রিটকারীরা হচ্ছে বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা), আইন ও সালিশ কেন্দ্র (আসক), অ্যাসোসিয়েশন ফর ল্যান্ড রিফরমস অ্যান্ড ডেভেলপমেন্ট (এএলআরডি), নিজেরা করি, বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট), বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এবং স্থপতি মোবাশ্বের হোসেন।
[৫] রিটে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, গৃহায়ণ ও গণপূর্ত সচিব, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র, পরিবেশ সচিব, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক, রাজউক চেয়ারম্যান ও প্রধান বন সংরক্ষণকে বিবাদী করা হয়েছে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]