[১]নরেন্দ্র মোদিকে সহমর্মিতা জানিয়ে শেখ হাসিনার চিঠি

আমাদের নতুন সময় : 11/05/2021

 

কূটনৈতিক প্রতিবেদক: [২] সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়ে বলেছে, চিঠিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনায় বিপর্যস্ত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বাংলাদেশের দৃঢ় সহমর্মিতার বিষয়টি পুনর্ব্যক্ত করেছেন।
[৩] করোনায় স্বজন হারানো ও ক্ষতিগ্রস্তদের জন্য শোক জানিয়ে প্রার্থনা করেছেন প্রধানমন্ত্রী। [৪] চিঠিতে বাংলাদেশের সর্বাত্মক সহযোগিতায় একসঙ্গে করোনাভাইরাস মোকাবেলার বিষয়ে অঙ্গীকার করেছেন শেখ হাসিনা। [৫] এরই মধ্যে ভারতকে সহযোগিতায় প্রথম দফায় ১০ হাজার রেমডিসিভির উপহার পাঠিয়েছে বাংলাদেশ
[৬] পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, করোনা মহামারির বিরুদ্ধে লড়াইয়ে ভারতকে সহযোগিতায় জরুরি ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম দিতে চায় বাংলাদেশ। এরই ধারাবাহিকতায় আমরা সকল প্রস্তুতি নিয়ে রেখেছি। [৭] প্রায় ১০ হাজার অ্যান্টিভাইরাল ইনজেকশন ও মুখে গ্রহণের ওষুধ, ৩০ হাজার পিপিই, কয়েক হাজার জিংক, ক্যালসিয়াম, ভিটামিন সি ও অন্যান্য প্রয়োজনীয় ট্যাবলেট পাঠানো হবে।
[৮] ভারতের যেসব প্রদেশগুলো থেকে সহযোগিতা চাওয়া হয়েছে, আমরা তাদেরকে দেশটির কেন্দ্রীয় সরকারের অনুমতি নিতে বলেছি। তারা যদি অনুমতি পায়, তখন আমরা সহযোগিতা করবো।
[৯] সংকটময় এই পরিস্থিতিতে বাংলাদেশ তার ঘনিষ্ঠ প্রতিবেশী ভারতের পাশে আছে উল্লেখ করে পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, মানুষের জীবন বাঁচানোর সম্ভাব্য সব উপায়ে সহায়তা দিতে বাংলাদেশ প্রস্তুত রয়েছে।
[৮] জরুরি ওষুধ পাঠানোর ঘোষণায় ঢাকার ভারতীয় হাইকমিশন বাংলাদেশকে ধন্যবাদ জানিয়ে টুইটে বলেছে, বাংলাদেশ-ভারত একসঙ্গে এ মহামারি জয় করবে। সম্পাদনা: বাশার নূরু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]