• প্রচ্ছদ » আমাদের বাংলাদেশ » [১]স্বাস্থ্যবিধি অমান্য করে ঈদে ঘরমুখো মানুষের যাত্রা আত্মহত্যার সিদ্ধান্ত: স্বাস্থ্যমন্ত্রী


[১]স্বাস্থ্যবিধি অমান্য করে ঈদে ঘরমুখো মানুষের যাত্রা আত্মহত্যার সিদ্ধান্ত: স্বাস্থ্যমন্ত্রী

আমাদের নতুন সময় : 11/05/2021

আনিস তপন: [২] সোমবার সীমান্ত এলাকার ৪ বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে অনলাইনে যুক্ত হয়ে ‘ভারতীয় নতুন ভ্যারিয়েন্ট মোকাবিলায় করণীয়” বিষয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এমন মন্তব্য করেন জাহিদ মালেক।
[৩] তিনি বলেন, চলমান লকডাউনের সামান্য শিথিলতার সুযোগে যেভাবে দলবেঁধে গাদাগাদি করে ফেরি পারাপারসহ এক জেলা থেকে অন্য জেলায় যাতায়াত করছে তা একেবারে আত্মহত্যার শামিল। [৪] তিনি বলেন, পার্শ্ববর্তী দেশ ভারতে নতুন ভ্যারিয়েন্টের কারনে প্রতিদিন হাজারো মানুষ মারা যাচ্ছে। ভারতীয় ভ্যারিয়েন্ট নেপালে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করেছে। এই ভ্যারিয়েন্ট এখন আমাদের দেশেও চলে এসেছে। এমন পরিস্থিতিতে দেহে এই ভাইরাস বহন করে ঈদে ঘরমুখো মানুষ যদি গ্রামে চলে যায়, তাহলে গ্রামে থাকা পরিবার পরিজনসহ গ্রামবাসী গণহারে আক্রান্ত হতে পারে।
[৫] তিনি বলেন, শহরাঞ্চলেও মানুষ এখন বেপরোয়া চলাফেরা করছে। ঢাকা সহ দেশের বড় বড় বিভাগীয় শহরে শপিংমল সহ বিভিন্ন যানবাহনে গাদাগাদি করে সবাই চলাফেরা করছে। এভাবে চলতে থাকলে ঈদের পর দেশে ভারত, নেপালের মতো ভয়াবহ অবস্থা সৃষ্টি হতে পারে।
[৬] তিনি বলেন, একারনে প্রতিটি সীমান্ত এলাকায় দায়িত্বরত সংশ্লিষ্ট কর্মকর্তাদের কঠোরভাবে কাজ করতে হবে। সীমান্ত দিয়ে ভারত যাতায়াতকারী ব্যক্তির পরিবারসহ সবাইকে দ্রুত ও বাধ্যতামূলক কোভিড পরীক্ষার আওতায় আনতে হবে। সীমান্ত এলাকার কোন যানবাহন নিজ জেলার বাইরে যেন যেতে না পারে সে ব্যাপারে জরুরি পদক্ষেপ নিতে হবে। সম্পাদনা: বাশার নূরু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]