• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]পুলিশের ইউনিফর্ম পরিবর্তনের বিষয়ে মৌখিক কিছু আলোচনা হয়েছে, চূড়ান্ত হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী


[১]পুলিশের ইউনিফর্ম পরিবর্তনের বিষয়ে মৌখিক কিছু আলোচনা হয়েছে, চূড়ান্ত হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

আমাদের নতুন সময় : 06/06/2021

মাসুদ আলম : [২] বিভিন্ন গণমাধ্যমে পুলিশের ইউনিফর্ম পরিবর্তনের খবরের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এর কাছে জানতে চাইলে তিনি এমন্তব্য করেন। সূত্র জানায়, বাংলাদেশ পুলিশের ইউনিফর্ম পরিবর্তনের লক্ষ্যে বেশ কয়েকটি রঙ ও মান বিষয়ে ইউনিফর্মের ট্রায়াল চলছে। ট্রায়াল শেষে চূড়ান্তটি বেছে নেওয়া হবে। এবার এক রঙ্গের পরিবর্তে আসতে পারে মিশ্র রঙ।
[৪] পুলিশ সদরদফতর সূত্রে জানা যায়, এটি রুটিন ওয়ার্ক। বেশ কয়েক বছর পরপর বাস্তব পরিস্থিতি বিবেচনায় ইউনিফর্মে বিভিন্ন পরিবর্তন আনা হয়। এর আগে ২০০৪ ও ২০০৯ সালে হয়েছে। আধুনিক বিশ্বের সঙ্গে মিলিয়ে, অথবা আবহাওয়া বিচেনাতেও ইউনিফর্মে পরিবর্তন করা হয়। তবে এবার কাপড়ের মানে বিশেষ জোর দেয়া হচ্ছে। এজন্য উন্নত বিশ্বের ১০-১৫টি দেশের পুলিশের ইউনিফর্ম বিশ্লেষণ করা হচ্ছে।
[৫] গ্রীস্ম ও শীতে ইউনিফর্ম আগের মতই থাকছে হাফ ও ফুলহাতা শার্ট। আবার কোনো অপরাধী যাতে সহজে নকল করতে না পারে এবং ডিউটির সময় নতুন ইউনিফর্মে সদস্যদের কোনো অস্বস্তি কাজ করে কি না তাও যাচাই করা হচ্ছে।
[৬] ট্রায়াল শেষে পুলিশ সদরদফতরের লজিস্টিক বিভাগের চূড়ান্ত নমুনা অনুমোদনের জন্য পাঠানো হবে প্রধানমন্ত্রীর কার্যালয়ে। প্রধানমন্ত্রীর কার্যালয় সবুজ সংকেত দিলেই তা চূড়ান্ত অনুমোদন করবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। সম্পাদনা: শাহানুজ্জামান টিটু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]