• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]দেশের উত্তরাঞ্চলের সীমান্তবর্তী জেলাগুলোয় বিনামূল্যে করোনা পরীক্ষার পরিকল্পনা করেছে সরকার


[১]দেশের উত্তরাঞ্চলের সীমান্তবর্তী জেলাগুলোয় বিনামূল্যে করোনা পরীক্ষার পরিকল্পনা করেছে সরকার

আমাদের নতুন সময় : 09/06/2021

শাহীন খন্দকার: [২] করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণের মধ্যে আরও বেশি সংখ্যক মানুষকে পরীক্ষার আওতায় নিয়ে আসা প্রয়োজন। বিশেষ করে সীমান্তবর্তী জেলাগুলোয় করোনা সংক্রমণের প্রকৃত অবস্থা নিরূপণে সরকারের কাছ থেকে এমন নির্দেশনা এসেছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
[৩] স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুসারে, গত সোমবার রাজশাহী ও রংপুর বিভাগে করোনা শনাক্তের হার যথাক্রমে ২৫ ও ২৩ শতাংশ। বিপরীতে সারাদেশে শনাক্তের হার ছিল ১১. ৪৭ শতাংশ। [৪] উত্তরাঞ্চলের বিভাগীয় ও জেলা পর্যায়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেছেন, এই অঞ্চলের নিম্ন আয়ের মানুষ আর্থিক কারণে কোভিড পরীক্ষা করতে চান না। তাই ফি মওকুফ করা হলে মানুষ পরীক্ষার জন্য উৎসাহিত হবেন। [৫] লালমনিরহাট জেলার সিভিল সার্জন নির্মলেন্দু রায় বলেন, করোনা দ্রুত শনাক্তের জন্য পরীক্ষা গুরুত্বপূর্ণ। এক্ষেত্রে বিনামূল্যে করোনা পরীক্ষা হলে নিম্ন আয়ের মানুষ উৎসাহিত হবেন। গত ৩১ মে থেকে নীলফামারীতে শনাক্তের হার বেড়েছে। যা ২০ শতাংশে এসে দাঁড়িয়েছে।
[৬] স্বাস্থ্য জাহিদ মালেক জানিয়েছেন, কোভিড পরীক্ষার সংখ্যা বাড়ানোর কোনো বিকল্প নেই। তাই সীমান্তবর্তী জেলাগুলোতে কিছুদিনের জন্য বিনামূল্যে কোভিড পরীক্ষার পরিকল্পনা করছে সরকার। যদি ১০টি পরীক্ষা করি। এতে যদি পাঁচটির ফল পজিটিভ আসে, তার মানে শনাক্তের হার ৫০ শতাংশ। তাই পরীক্ষার বাড়ানোয় জোর দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সম্পাদনা: সমীরণ রায়




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]