• প্রচ্ছদ » আমাদের বাংলাদেশ » [১]তৃণমূল পর্যন্ত স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে কাজ করছে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, বললেন প্রধান প্রকৌশলী [২]করোনা মোকাবেলায় সীমান্ত এলাকাতেও সক্রিয়


[১]তৃণমূল পর্যন্ত স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে কাজ করছে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, বললেন প্রধান প্রকৌশলী [২]করোনা মোকাবেলায় সীমান্ত এলাকাতেও সক্রিয়

আমাদের নতুন সময় : 10/06/2021

সুজিৎ নন্দী: [৩] ব্রিগেডিয়ার জেনারেল বশির আহমেদ বলেন, আমরা মনে করি কাজ করাটা সেবা, আমাদের প্রধান দায়িত্ব ও ধর্ম। সঠিক সময়ে, সঠিক দায়িত্ব পালন করি। আমরা সব সময়ই প্রতিযোগিতার মাধ্যমে সাংগঠনিক ও টেকনিক্যাল উন্নয়ন করে যাচ্ছি। স্বচ্ছতা এবং জবাবদিহিতার মাধ্যমে কাজ করছি। করোনার সময় ছুটির দিনসহ আমরা দিন রাত পরিশ্রম করছি।
[৪] তিনি বলেন, ডিএনসিসি’র মার্কেটে করোনা হাসপাতালটি আমরা খুবই কম সময়ে করেছি। এটি আমাদের একটি বড় অর্জন। করোনার সময় আমরা ২১টি জেলা পর্যায়ে কেন্দ্রীয়ভাবে হাই ফ্লো নাজাল ক্যানুলা ব্যবস্থা করেছি। পাশাপাশি জেলা-উপজেলা ৪০টি হাসপাতালে আরটিপিসিআর ল্যাব স্থাপন করা হয়েছে। সারাদেশে জিন এক্সপার্ট মেশিন (টিবি টেস্ট) স্থাপন করা হয়েছে। যা দিয়ে করোনা টেস্ট করা হচ্ছে।
[৫] তিনি বলেন, ডিজাইন প্রায় একই রকম হবার কারণে এস্টিমেটে কলম চালানোর খুব প্রয়োজন পড়ে না। বলা যেতে পারে, টাইপ ডিজাইন। এ খরচ আমাদের জানা আছে। এ কারণে আমাদের খরচ কম।
[৬] সীমান্ত এলাকাগুলোতে করোনা নিয়ন্ত্রণে আমাদের প্রকৌশলীরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। এর মধ্যে গোপালগঞ্জ, সাতক্ষীরায় ৫শ’ বেডের হাসপাতালের নির্মাণ কাজ চলছে। আমরা গ্রাম থেকে রাজধানী পর্যন্ত স্বাস্থ্য ভবন তৈরি ও রক্ষণাবেক্ষণসহ সার্বিক কাজের সঙ্গে যুক্ত থাকি।
[৭] তিনি আরো বলেন, এই মুহূর্তে আমাদের জনবল ৫৫০জন। আগামীতে ১ হাজার জনবল হবে। আনুমোদনের প্রক্রিয়া চলছে। বর্তমানে সব উপজেলায় কাজের পাশাপাশি শিক্ষা অবকাঠামো ট্রেনিং ইনস্টিটিউট আমরা করছি। আমাদের সব কাজই ই-জিপিতে হয়ে থাকে।
[৮] প্রধান প্রকৌশলী বলেন, আমাদের লক্ষ্য সুস্পষ্ট। দেশের তৃণমূল মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে বিদ্যমান কমিউনিটি ক্লিনিকগুলোর কার্যক্রম আরও জোরদার করা হচ্ছে। সম্পাদনা: সালেহ্ বিপ্লব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]