• প্রচ্ছদ » শেষ পাতা » [১]কর্মীদের কোয়ারেন্টাইন থেকে অব্যাহতি চেয়ে সৌদি আরবকে বাংলাদেশের অনুরোধ


[১]কর্মীদের কোয়ারেন্টাইন থেকে অব্যাহতি চেয়ে সৌদি আরবকে বাংলাদেশের অনুরোধ

আমাদের নতুন সময় : 13/06/2021

কূটনৈতিক প্রদিবেদক: [২] শনিবার সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান আল সৌদের সঙ্গে টেলিফোন আলাপে এ অনুরোধ জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেন, বাংলাদেশের শ্রমিকরা দেশে কোয়ারেন্টাইন শেষে সৌদি গেলে সেখানে যেন কোয়ারেন্টাইন না করতে হয় এজন্য পদক্ষেপ চায় ঢাকা।
[৩] এক্ষেত্রে বাংলাদেশি শ্রমিকদের খরচ সাশ্রয় হবে বলে উল্লেখ করেন পররাষ্ট্রমন্ত্রী। জবাবে সৌদি মন্ত্রী আশ্বস্ত করে বলেন, বিষয়টি তারা বিবেচনা করবেন।
[৪] বর্তমানে বাংলাদেশ থেকে সৌদি আরবে যাওয়ার পর সাতদিন বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন করতে হয়। করোনা মহামারির মধ্যেও বাংলাদেশি শ্রমিকের সৌদি আরবে প্রবেশের অনুমতি দেওয়ায় দেশটির সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন পররাষ্ট্রমন্ত্রী। [৫] ফয়সাল বিন ফারহান মিয়ানমারের বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠীকে সেদেশে নিরাপদ ও মর্যাদাপূর্ণ প্রত্যাবাসনকে বাংলাদেশ সর্বোচ্চ গুরুত্ব আরোপ করে ড. মোমেন এ বিষয়ে সৌদি আবরের সহযোগিতা কামনা করেন।সম্পাদনা: সমীরণ রায়
[৭] বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী সৌদি পররাষ্ট্রমন্ত্রীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালে তিনি তা গ্রহণ করেন এবং সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের করবেন বলে জানান।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]