ঝুঁকি না নিয়ে স্থানীয়ভাবে লকডাউনের নির্দেশ প্রধানমন্ত্রীর [২]ব্যবস্থা নেবে স্থানীয় প্রশাসন

আমাদের নতুন সময় : 15/06/2021

আনিস তপন: [২] সচিবালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ কথা জানান, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। [৩] এর আগে জাতীয় সংসদ ভবনের মন্ত্রিপরিষদ কক্ষে মন্ত্রিসভা বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
[৪] এ সংক্রান্ত প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, প্রধানমন্ত্রী করোনা সংক্রমণ প্রতিরোধে কোন রকম ঝুকি না নেয়ার নির্দেশ দিয়েছেন মাঠ প্রশাসনকে।

[৫] প্রধানমন্ত্রীর এই নির্দেশনার প্রেক্ষিতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ইতোমধ্যে সংশ্লিষ্ট সব জায়গায় চিঠি পাঠানো হয়েছে।[৬] প্রধানমন্ত্রী আবার সবাইকে স্বরণ (রিমাই-) করিয়ে দেয়ার কথা বলেছেন। তিনি বলেছেন, যেখানে যারা (মাঠ প্রশাসন) মনে করবেন, তারা যেন সেখানে ব্লক (লকডাউন) করে দিয়ে করোনা থামানোর চেষ্টা করে।

[৭] খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, অলরেডি আমরা লোকাল অ্যাডমিস্ট্রেশন ও স্থানীয় জনপ্রতিধিদের বলে দিয়েছি। তারা স্থানীয়ভাবে বসে যদি মনে করেন কোথাও সংক্রমণ বেশি হচ্ছে, এনফোর্স করা, ট্রিটমেন্ট বেশি দেওয়া বা লকডাউন, যেটা তারা কমফোর্ট ফিল করবেন, সেভাবে করবেন। কারণ পুরো দেশে এখন আর একইভাবে করোনা ছড়াচ্ছে না। এখন বিশেষ করে দিনাজপুরে বাড়ছে। চাঁপাইনবাবগঞ্জ, যশোরে কমে আসছে। তবে ঝুঁকি মনে করলে, লকডাউন করে দিতে পারবে স্থানীয় প্রশাসন। সম্পাদনা: শাহানুজ্জামান টিটু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]