• প্রচ্ছদ » শেষ পাতা » [১]২২ আফগান কমান্ডো সেনাকে হত্যা করলো তালেবান গজনি ঘেরাও, অপরদিকে ২৭১ তালেবানকে হত্যার দাবি


[১]২২ আফগান কমান্ডো সেনাকে হত্যা করলো তালেবান গজনি ঘেরাও, অপরদিকে ২৭১ তালেবানকে হত্যার দাবি

আমাদের নতুন সময় : 14/07/2021

রাশিদুল ইসলাম : [২] কান্দাহার ও রাজধানী কাবুলের মাঝের মূল রাস্তাটাই গজনির। কৌশলগত কারণে সেটি দখলে নেওয়ার পর আফগান সেনাদের সঙ্গে তালেবানদের তুমুল সংঘর্ষ চলছে। গজনি শহরে স্থানীয়দের ঘরবাড়ি দখল করে সেখানে ঘাঁটি গেড়েছে তালেবান।
[৩] সিএনএন-এর প্রতিবেদনে বলা হচ্ছে আত্মসমপর্ণ করতে চাইলে এবং গুলি করতে মানা করলেও তালেবানরা অন্তত ২২ জন কমান্ডোকে গুলি করে হত্যা করে এর ভিডিও প্রকাশ করেছে। নিহতরা আফগান বিশেষ বাহিনীর সদস্য। ১৬ জুন আফগান-তুর্কমেনিস্তান সীমান্তে এ ঘটনা ঘটে। রেডক্রিসেন্ট নিহতদের লাশ উদ্ধার করেছে।
[৪] গজনি প্রদেশের কাউন্সিলর সদস্য হাসান রেজাই বলেছেন, গজনির পরিস্থিতি খুবই ভয়াবহ। নিরাপত্তাবাহিনীর পক্ষে পেরে ওঠা সম্ভব হচ্ছে না।
[৫] আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, তালেবানের গোয়েন্দা প্রধান কারি শাকাসিকে সোমবার ভোর রাতে লগার প্রদেশে হত্যা করা হয়। আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, আফগান সেনাদের সঙ্গে সংঘর্ষে ২৭১ তালেবান নিহত হয়েছে।
[৬] স্পুটনিককে দেওয়া এক সাক্ষাৎকারে তালেবানের মুখপাত্র সুহায়েল সাহিন বলেছেন, দোহা চুক্তি কাবুল সরকার মেনে চলছে না। উভয় পক্ষকে অবশ্যই একটি সর্ব-আফগানিস্তান ইসলামী সরকারকে মানতে হবে। সম্পাদনা : মোহাম্মদ রকিব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]