প্রকাশিত: Fri, Feb 9, 2024 12:55 AM
আপডেট: Thu, Feb 22, 2024 4:05 PM

[১] মিয়ানমার প্রসঙ্গে সরকারের নীরবতা উদ্দেশ্যমূলক: রুহুল কবির রিজভী

সালেহ্ বিপ্লব: [২] প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন চিঠি লিখার পর ক্ষমতাসীন দল অদ্ভূত আচরণ করছে, দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী। 

[৩] বৃহস্পতিবার নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তার বাচালতাপূর্ণ এবং চটুল কথার দ্বারা নিজেদের অপকর্ম ও দখলদারিত্বের পাপ আড়াল করার চেষ্টা করছেন। আর এর মধ্যদিয়ে আওয়ামী লীগের কলঙ্ক আরও তীব্র হয়ে ওঠে। কারণ রাজনীতি নিয়ে ওবায়দুল কাদেরের বক্তব্য যাত্রাপালার সংলাপের ঢংয়ে সস্তা বিনোদনে ভরপুর।

[৪] ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে রিজভী বলেন, এই ভদ্রলোককে দেখলাম, বর্তমান বিনাভোটের সরকার প্রধানের কাছে লেখা মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেনের একটি চিঠি নিয়ে প্রায় হিতাহিত জ্ঞানশূন্য হয়ে পড়েছেন। কাদের সাহেব বিএনপির প্রতি প্রশ্ন রেখে বলেছেন, এখন আপনাদের সাহসের উৎস কোথায়? ক্ষমতায় আসতে কে সাহায্য করবে?

[৫] রিজভী বলেন, ওবায়দুল কাদের সাহেব; আপনার এই উল্লাসেই প্রমাণিত হয় যে, আওয়ামী সরকারের গণভিত্তি ধসে গিয়েছে। এই দলের নেতারা আত্মমর্যাদা হারিয়ে ফেলেছেন। বিএনপির সকল রাজনৈতিক ক্ষমতার উৎস দেশের জনগণ। [৬] রিজভী বলেন, গত বছরের অক্টোবরে ওবায়দুল কাদেরের একটি বক্তব্য নিশ্চয়ই সবার মনে আছে। তিনি বলেছিলেন, ‘আপস হয়ে গেছে। আমরা আছি, দিল্লিও আছে। দিল্লি আছে, আমরাও আছি।’ এই কথার অর্থ দেশের জনগণ নয়, পরগাছা আওয়ামী লীগের অস্তিত্ব টিকে আছে দিল্লির করুণার উপর।’

[৭] মিয়ানমার সীমান্তে যুদ্ধপরিস্থিতি প্রসঙ্গে রিজভী বলেন, বান্দরবানের নাইক্ষংছড়িতে বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত অরক্ষিত হয়ে পড়েছে। বাংলাদেশের নাগরিকরা চরম নিরাপত্তাহীনতায়। বাংলাদেশ সরকারের অভিসন্ধিপ্রসূত নীরবতা মূলত দেশের মানুষকে নতজানু করার এক গভীর চক্রান্ত।

[৮] দেশের বিভিন্ন স্থানে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা-মামলার নিন্দা জানান রুহুল কবীর রিজভী।