প্রকাশিত: Sun, Feb 11, 2024 1:18 AM
আপডেট: Thu, Feb 22, 2024 5:13 PM

[১] ডায়রির নোট থেকেই মনোনয়ন দেন প্রধানমন্ত্রী [২] নিজেদের মধ্যে শত্রু হলে বাইরের শত্রুর দরকার নেই: ওবায়দুল কাদের

এম এম লিংকন:[৩] আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমন মন্তব্য করে দলের নেতাদের উদ্যেশে বলেন, সকল ধরনের কলহ মুছে একাট্টা হয়ে নেত্রীর নির্দেশনা অনুযায়ী সবাই কাজ করবেন। এই বিজয়কে নস্যাৎ করার জন্য শত্রুরা তৎপর।  

[৪] নেতাদের হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, শত্রুদের হাতে হাতিয়ার তুলে দেবেন না আমাদের ক্ষতি করার জন্য। 

[৫] শনিবার গণভবনে  আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় এ মন্তব্য করেন তিনি। 

[৬] জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে দলীয় প্রার্থিতা প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, অনেকে অনেক কিছু ভাবছেন, অমুকরা এখন কোত্থেকে আসছে, কে আবার জুড়ে আসছে। উড়ে এসে জুড়ে বসা লোক আওয়ামী লীগের প্রতিনিধি হবে না।

[৭] সংরক্ষিত নারী আসনের মনোনয়ন প্রসঙ্গে কথা বলতে গিয়ে ওবায়দুল কাদের বলেন, ১৫৫০ জন ফরম কিনে জমা দিয়েছেন। এর মধ্যে দিতে হবে মাত্র ৪৮ জনকে। এটা নেত্রীর ওপর ছেড়ে দিন। নেত্রী কোন মুক্তিযোদ্ধার সন্তানের নাম, কোন জেলা, সব লিখে রেখেছেন, তিনিই হয়তো তারাই স্থান পাবেন এই ৪৮ জনের মধ্যে।

[৮] তিনি বলেন, সিম্পল লিভিং, হাই থিংকিং, শেখ হাসিনার মূল মন্ত্র। আমরা এমন নেত্রী পেয়েছি যিনি সততার জন্য সারা বিশ্বে সমাদৃত। বিশ্বের সবচেয়ে সৎ নেতৃত্বের প্রথম সারিতেই আমাদের নেত্রীর নাম রয়েছে।

[৯] আমরা নির্বাচন করি পাঁচ বছর পরে এক মাস এমন দাবি করে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা নির্বাচন করেন প্রতিদিন। তিনি যখন কোনো অঞ্চলে যান, সেখান থেকে এক দুজনের নাম লিখে রাখেন। যখন জাতীয় সংসদ বা সংরক্ষিত নারী আসনে নির্বাচন হচ্ছে, তখন ওই ডাইরি থেকে নামগুলো এনে ঠিক করে নেন। ১৫ বছরে আগের এবং ১৫ বছরে পরের বাংলাদেশ ছবির রূপান্তরের রূপকার বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

[১০] তিনি আরও বলেন, শেখ হাসিনা হচ্ছেন অর্থনৈতিক মুক্তির উত্তরাধিকারী। গত ৪৮ বছরে দক্ষ প্রশাসকের নাম শেখ হাসিনা। সাহসী রাজনৈতিকের নাম শেখ হাসিনা। তিনি বাংলাদেশের রূপান্তরের রূপকার। যিনি মৃত্যুর মিছিলে দাঁড়িয়ে বারবার বাংলার জয়গান গেয়েছেন। সম্পাদনা: সমর চক্রবর্তী