প্রকাশিত: Sun, Feb 11, 2024 1:21 AM
আপডেট: Thu, Feb 22, 2024 5:58 PM

[১] একতরফা নির্বাচনের জন্যে আওয়ামী লীগকে যুগ যুগ ধরে খেসারত দিতে হবে: ফারুক

রিয়াদ হাসান: [২] বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক বলেছেন, ওবায়দুল কাদের সাহেব, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আপনি কি করে বলেন, বিএনপিকে অনেক খেসারত দিতে হবে। আমি আপনাকে উল্টো বলতে চাই, খেসারত আপনাকেই দিতে হবে। কারণ আপনারা জনগণের অংশগ্রহণ ছাড়া যে নির্বাচন করেছেন, যে সরকার আপনারা গঠন করেছেন তার খেসারত আপনাদেরই দিতে হবে যুগ যুগ ধরে।

[৩] বিএনপি যে ভুল করেছে তার খেসারত অনেকদিন দিতে হবে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে এ কথা বলেন তিনি।

[৪] জয়নুল আবদিন ফারুক আরো বলেন, যেখানে সীমান্তে এখন প্রতিনিয়ত গুলি হচ্ছে, যেখানে মানুষের জীবন-জীবিকা ক্রয়ক্ষমতা বাইরে চলে যাচ্ছে, যেখানে দেশের অর্থনৈতিক মেরুদণ্ড ভেঙে তছনছ করে দিচ্ছেন, যেখানে আপনারা দেশে রাজনৈতিক সংকট তৈরি করে বাংলাদেশের ইতিহাসে আপনি যে কলঙ্ক সৃষ্টি করেছেন, গণতন্ত্র হত্যা করেছেন এজন্য আপনাকেই খেসারত দিতে হবে।

[৫] শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে এসব কথা বলেন তিনি। জিয়াউর রহমান সমাজ কল্যাণ ফোরামের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকনসহ কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির দাবিতে এই মানবন্ধন করা হয়।

[৬] জয়নুল আবদিন ফারুক বলেন, ২৮ অক্টোবরে বিএনপির মহাসমাবেশ পণ্ড করে দিয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরীর মতো সিনিয়র নেতাদের গ্রেপ্তারের ঘটনা ছিল সরকারের একতরফা নির্বাচন অনুষ্ঠানে পরিকল্পিত ষড়যন্ত্র। সম্পাদনা : কামরুজ্জামান