প্রকাশিত: Sun, Apr 28, 2024 12:38 PM
আপডেট: Sat, May 18, 2024 9:42 PM

[১] উন্নয়নের ভেলকিবাজিতে বাংলাদেশ ডেথভ্যালি: রিজভী

শাহানুজ্জামান টিটু:[২]  বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন ডামি সরকারের উন্নয়নের ভেলকিবাজীতে বাংলাদেশ এখন মৃত্যু উপত্যকা বা ডেথ ভ্যালি।তিনি বলেন অপরিকল্পিত নগরায়নের জন্য গাছপালা বন-জঙ্গল উজাড় করে, নদী-নালা খাল-বিল ভরাট করে এবং তাপবিদ্যুত ও কয়লা বিদ্যুত কেন্দ্র স্থপান করে মানুষের জীবনকে সংকটে ফেলে দিয়েছে সরকার। বাংলাদেশকে এখন গ্যাস চেম্বারে পরিণত করা হয়েছে।

[৩] প্রধানমন্ত্রীর কঠোর সমালোচনা করে রিজভী বলেন, ‘প্রধানমন্ত্রী গতকাল বলেছেন তাঁর বাবা মরহুম শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়ন করতে হবে। শেখ মুজিবুর রহমানের আদর্শতো ছিল বাকশাল, যেখানে গণতন্ত্র থাকবে না, মানুষের মতপ্রকাশের স্বাধীনতা থাকবে না। সেদিনতো ৪টি পত্রিকা রেখে সব পত্রিকা বন্ধ করে দেওয়া হয়েছিল। সাংবাদিকরা বেকার হয়ে বায়তুল মোকাররমে ফল বিক্রি করতেন।’ 

[৪] তিনি আরও বলেন, বিগত ১৭ থেকে ১৮ বছরে প্রধানমন্ত্রী দেশে ভয়ংকর বাকশাল কায়েম করেছেন। আজকে দেশ থেকে গণতন্ত্রকে হরণ, মানুষের অধিকার হরণ করা হয়েছে। একারণে মানুষ এখন আর ভোট দিতে পারে না। সংসদকে পরিণত করা হয়েছে এন্টারটেইনমেন্ট হাউসে।সত্য বললেই জেলে পুরে দেওয়া হয়। স্বাধীনতার ৫২ বছর পরও ভোটের অধিকারের কথা বলতে গিয়ে আমার ভাইদের জীবন দিতে হচ্ছে। দুর্নীতি আর লুটপাটরে মাধ্যমে দেশটাকে উজার করে দেওয়া হয়েছে। সারাদেশকে বানানো হয়েছে লীগময়।

[৫] তিনি বলেন, এত গুম, এত নির্যাতন, এত নিপীড়ন তারপরও মানুষের কণ্ঠকে স্তব্ধ করা যায়নি। ওবায়দুল কাদেরর সমালোচনা করে রিজভী বলেন মুখে মুখে তারা পাকিস্তানের বিরোধিতা করে । গত কয়েকদিন আগে তাদের উন্নয়ন নিয়ে পাকিস্তান কথা বলায় তাদের সাহেব বলছেন পাকিস্তান তাদের উন্নয়ন দেখলেও বিএনপি দেখে না। এখন তারা পাকিস্তানের প্রশংসায় গদগদ।

[৬]  সারাদেশে চলমান তীব্র দাবদাহে অতিষ্ঠ নগরীর পথচারীদের মাঝে ঢাকা মহানগর উত্তর বিএনপি’র পক্ষ থেকে মিরপুরে খাবার পানি, স্যালাইন বিতরণের ৭দিনব্যাপি কর্মসূচি উদ্ভোধনকালে তিনি এসব কথা বলেন।সম্পাদনা: সমর চক্রবর্তী