সম্পূর্ণ নিউজ
Md. Alal Hossain
2 months ago
আজ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি তারুণ্যের বাংলাদেশ
Md. Alal Hossain
অনলাইন ডেস্ক

এল আর বাদল: জিম্বাবুয়ে সফরে থাকা বাংলাদেশ দলে নেই সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাহমুদ উল্লাহ রিয়াদ। তামিম ইকবাল আগেই টি-টোয়েন্টি থেকে বিদায় নিয়েছেন। এ অবস্থায় দেশের ক্রিকেটের ভবিষ্যত নতুনদের হাতে। আজ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের বিপক্ষে খেলতে নামছে নুরুল হাসান সোহানের নেতৃত্বাধীন নতুন চেহারার এক বাংলাদেশ।  ম্যাচটি হারারে স্পোর্টস ক্লাবে বাংলাদেশ সময় বিকেল ৫টায় শুরু হবে এবং টি স্পোর্টস খেলা সরাসরি সম্প্রচার করা হবে।

২০০৬ সালে ক্রিকেটের ছোট ফরম্যাটে অভিষেকের পর থেকে এ পর্যন্ত ১২৮টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। এরমধ্যে জিম্বাবুয়ের বিপক্ষে ১৬ ম্যাচ খেলে পাঁচটিতে হেরেছে টাইগাররা। ২০১৭ সালে টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর নেন মাশরাফি। আর এই সিরিজের আগ মুর্হূতে টি-টোয়েন্টি থেকে অবসর নেন তামিম ইকবাল। আগে থেকেই এই সিরিজ না খেলার সিদ্বান্ত নিয়েছিলেন সাকিব আল হাসান। আর মুশফিকুর রহিম এবং নিয়মিত টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদকে বিশ্রাম দেওয়া হয়েছে। 

নুুরুল হাসান সোহানকে অন্তর্বর্তীকালীন অধিনায়কের দায়িত্ব দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টি-টোয়েন্টি ফরম্যাটে এ পর্যন্ত ৪৪টি ম্যাচে জয় এবং ৮১টিতে হেরেছে বাংলাদেশ। বাকি তিনটি পরিত্যক্ত হয়। 

মাহমুদুল্লাহর নেতৃত্বে শেষ ১৩ ম্যাচে মাত্র একটি ম্যাচ জিতেছে বাংলাদেশ। পরিসংখ্যানে দেখা গেছে সব ফরম্যাটেই জিম্বাবুয়ের বিপক্ষে এগিয়ে রয়েছে বাংলাদেশ। তবে এখনও টি-টোয়েন্টি ক্রিকেট এমন একটি ফরম্যাট যেখানে বাংলাদেশকে সমস্যায় ফেলতে পারে জিম্বাবুয়ে। অপরদিকে নিজেদের পছন্দের ওয়ানডে ফরম্যাটে জিম্বাবুয়ের বিপক্ষে টানা ১৯ ম্যাচে জয় আছে বাংলাদেশের। 

তবে ঘরের  মাঠে খেলার সুবিধা থাকায় বাংলাদেশের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয়ের ব্যাপারে আত্মবিশ^াসী থাকবে জিম্বাবুয়ে। বাংলাদেশের বিপক্ষে খেললে অনুপ্রাণিত হয় তারা। সম্পাদনা: খালিদ আহমেদ 

সদ্যপ্রাপ্ত সংবাদ
[১]ভালেন্সিয়ার ৪ মিনিটের ঝড়ে বিধ্বস্ত আতলেতিকো মাদ্রিদ
[১]কিছু খেলোয়াড় দেশের চেয়ে আইপিএলকে গুরুত্ব দেয় বেশি: কপিল
[১] গলায় ওষুধ আটকে মরতে বসেছিলেন স্টোকস
ডেল্টা বেশি বিধ্বংসী নাকি ওমিক্রন?
[১]ফেডারেল আদালতের রায়ে বাতিল হয়েছে অস্ট্রেলিয়ার ভিসা, দেশে ফিরে যাচ্ছেন জকোভিচ
[১]‘পাশে বসে তোমাকে কাঁদতে দেখেছি’, কোহলির টেস্ট ক্যাপ্টেন্সি ছাড়া প্রসঙ্গে আনুশকার পোস্ট
বীর টাওয়ার,
১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা),
ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে )
সম্পাদক: নাসিমা খান মন্টি
চেয়ারম্যান: নাঈমুল ইসলাম খান
পরিচালক: মো. কামরুল হুদা
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | Amader Shomoy Media Group.