সম্পূর্ণ নিউজ
Md. Alal Hossain
1 month ago
উদ্বোধনী সমাবেশে লাখো মানুষের ঢল
Md. Alal Hossain
অনলাইন ডেস্ক

সালেহ্ বিপ্লব: ভোর থেকে লাখো মানুষের ঢল নামে শিবচর উপজেলার কাঁঠালবাড়ি ঘাটে। আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আগেভাগেই সমাবেশস্থলে এসে হাজির হন।

সমাবেশে যোগ দিতে দল বেঁধে আসেন দক্ষিণ ও দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১ জেলার অসংখ্য নারী-পুরুষ। 

পুরুষদের পরনে ছিল ঐতিহ্যবাহী পাঞ্জাবি, টিশার্ট। মেয়েরা পরেছেন শাড়ি। পোশাকে ছিল পদ্মা সেতু উদ্বোধনের শুভেচ্ছা বার্তা। টুপি, হ্যাট, রঙবেরঙের ফিতা পরে নিজেদের আনন্দ প্রকাশ করেন তারা। তারা বিভিন্ন রঙের ব্যানার ও ফেস্টুনও বহন করেন।

জনসভায় এসেছেন শরিয়তপুরের জাজিরা উপজেলার জয়নগর ইউনিয়নের সদস্য বৃদ্ধ আবদুল হালিম তালুকদার। তিনি বলেন, আমরা গত রাতেই শিবচরের জমাদ্দার স্ট্যান্ডে এসে হাজির হই। জয়নগর ইউনিয়নের প্রায় তিন হাজার নেতাকর্মী সমাবেশে যোগ দিতে এসেছেন। 

বাগেরহাটের মোল্লারহাট উপজেলার লাভলু শেখ জানান, তারা রাত সাড়ে দশটায় রওনা দিয়ে ভোর ছয়টায় সমাবেশস্থলে এসে পৌঁছান। তাদের উপজেলা থেকে প্রায় ৩০ হাজার লোক এসেছেন বলে জানান।

ছোট বড়ো নানা ধরনের নৌকা দিয়ে সমাবেশস্থল সাজানো হয়। ১০টি স্প্যান ও ১১টি পিলারের ওপর অস্থায়ীভাবে নির্মিত একটি প্রতীকী পদ্মা সেতুর সামনে মঞ্চ স্থাপন করা হয়। অস্থায়ী এই সেতু ২ শ’ ফুট দীর্ঘ এবং আট ফুট চওড়া। 

সঙ্গতকারণেই নিরাপত্তা ব্যবস্থা ছিলো কড়া। সমাবেশ প্রাঙ্গণে ছয়টি ওয়াচ টাওয়ার স্থাপন এবং ১৫০টি সিসি ক্যামেরা লাগানো হয়। 

সমাবেশে আগতদের সুবিধার্থে ৫শ অস্থায়ী টয়লেট বসানো হয়। এরমধ্যে ২২টি টয়লেট ভিআইপিদের জন্যে। বিশুদ্ধ খাবার পানি, ২০ শয্যার একটি এবং ১০ শয্যার দুটি মোবাইল হাসপাতাল ও মেডিক্যাল সেন্টারও রাখা ছিলো। ছিলো অ্যাম্বুলেন্স সুবিধাও। 

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে শরীয়তপুর, মাদারীপুরসহ পদ্মা পারের জনপদে সাজ সাজ রব পড়ে যায়। চারিদিকে ছিল উৎসবের আমেজ। বর্ণিল ব্যানারে সাজানো ছিল সড়কপথ। সম্পাদনা: খালিদ আহমেদ

সদ্যপ্রাপ্ত সংবাদ
মিতু হত্যা: সাবেক এসপি বাবুল আক্তারের করা মামলা পুনঃতদন্তের নির্দেশ আদালতের
ইস্ট বেঙ্গল রেজিমেন্টের ১৬তম ‘কর্নেল অব দি রেজিমেন্ট’ হিসেবে অভিষিক্ত হলেন সেনাবাহিনী প্রধান
অনুমোদের পর করোনার ট্যাবলেট দেশের বাজারে, মূল্য ৭০ টাকা
[১]এসকে সিনহাসহ ১১ জনের মামলার রায় আজ
ফেনীতে একাত্তরের গণহত্যা ও বধ্যভূমির ওপর নির্মিত ‘গোলপোস্ট’ মঞ্চস্থ
সংকটে আবাসন খাত
বীর টাওয়ার,
১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা),
ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে )
সম্পাদক: নাসিমা খান মন্টি
চেয়ারম্যান: নাঈমুল ইসলাম খান
পরিচালক: মো. কামরুল হুদা
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | Amader Shomoy Media Group.