সম্পূর্ণ নিউজ
Md. Alal Hossain
2 months ago
জিম্বাবুয়েকে হারিয়ে সিরিজ সমতায় বাংলাদেশ
Md. Alal Hossain
অনলাইন ডেস্ক

মাকসুদ রহমান: ২০৬ রানের রানের লক্ষ্য পূরণ করতে ব্যর্থ হওয়া বাংলাদেশ পরের দিনই ১৩৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে স্বাগতিক জিম্বাবুয়েকে হারায় সাত উইকেটে। তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ হারলেও দ্বিতীয় খেলায় জিতে সিরিজে সমতা এনেছে বাংলাদেশ। সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে মঙ্গলবার। 

হারারেতে এদিন টস জিতে ব্যাটিংয়ে নামে স্বাগতিক জিম্বাবুয়ে। ইনিংসের শুরুতেই টাইগার  বোলার মোসাদ্দেক হোসেন সৈকতের  স্পিন যাদুতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। শুরুর ৭ ওভারে স্কোর বোর্ডে ৩২ রান তুলতেই ৫ উইকেট হারায় ক্রেইগ আরভিনের দল। ৪ ওভারে ২০ রান খরচায় ৫ উইকেট নেন মোসাদ্দেক। 

ষষ্ঠ উইকেটে রাজা সঙ্গে ৮০ রানে জুটি গড়ে স্বাগতিকদের সম্মান রক্ষা করেন রায়ান বার্ল। বার্ল ৩২ রানে ফিরলেও অর্ধশতক হাকান রাজা। তার ৬২ রানের ইনিংসে ভর করে ১৩৫ রান করে জিম্বাবুয়ে।

জবাবে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩৭ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। মাত্র ৭ রান করেন মুনিম শাহরিয়ার। মাঝে লিটনের অর্ধশতকে দ্রুত কিছু রান পায় সফরকারীরা। পরে লিটন ৫৬ ও এনামুল হক ব্যাক্তিগত ১৬ রানে ফিরলে দলীয় ৮১ রানে তৃতীয় উইকেট হারায় সোহানের দল। চতুর্থ উইকেটে আফিফ ও শান্তর অপরাজিত ৫৫ রানের জুটিতে ভর করে ১৫ বল হাতে রেখেই জয় পায় বাংলাদেশ। আফিফ ৩০ ও শান্ত ১৯ রানে অপরাজিত থাকেন। ম্যাচ সেরা হন মোসাদ্দেক হোসেন সৈকত। সম্পাদনা: এল আর বাদল


সদ্যপ্রাপ্ত সংবাদ
[১]ভালেন্সিয়ার ৪ মিনিটের ঝড়ে বিধ্বস্ত আতলেতিকো মাদ্রিদ
[১]কিছু খেলোয়াড় দেশের চেয়ে আইপিএলকে গুরুত্ব দেয় বেশি: কপিল
[১] গলায় ওষুধ আটকে মরতে বসেছিলেন স্টোকস
ডেল্টা বেশি বিধ্বংসী নাকি ওমিক্রন?
[১]ফেডারেল আদালতের রায়ে বাতিল হয়েছে অস্ট্রেলিয়ার ভিসা, দেশে ফিরে যাচ্ছেন জকোভিচ
[১]‘পাশে বসে তোমাকে কাঁদতে দেখেছি’, কোহলির টেস্ট ক্যাপ্টেন্সি ছাড়া প্রসঙ্গে আনুশকার পোস্ট
বীর টাওয়ার,
১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা),
ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে )
সম্পাদক: নাসিমা খান মন্টি
চেয়ারম্যান: নাঈমুল ইসলাম খান
পরিচালক: মো. কামরুল হুদা
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | Amader Shomoy Media Group.