সম্পূর্ণ নিউজ
Md. Alal Hossain
1 month ago
ঢাকার চারপাশের ব্রিজ ভেঙে নৌ চলাচলের উপযোগী করা হবে
Md. Alal Hossain
অনলাইন ডেস্ক

আনিস তপন: স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ঢাকার চারপাশে নদ-নদীর ওপর নির্মিত ব্রিজ ভেঙে নৌ চলাচলের উপযোগী করে নির্মাণ করা হবে। রোববার রাজধানীতে এক অনুষ্ঠানে এ কথা বলেন মন্ত্রী। ঢাকা মহানগরীর জলাবদ্ধতা নিরসনে পানি উন্নয়ন বোর্ডের নিয়ন্ত্রণাধীন রেগুলেটর ও ড্রেনেজ আউটলেট স্ট্রাকচারসমূহ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) কাছে হস্তান্তরের লক্ষ্যে সমঝোতা স্মারকে স্বাক্ষর উপলক্ষে অনুষ্ঠানটি রাজধানীর একটি হোটেলে আয়োজন করা হয়। 

মন্ত্রী বলেন, ঢাকার চারপাশে নদ-নদীর ওপর যে সেতুগুলো রয়েছে, সেগুলো নৌযান চলাচলের উপযোগী নয়। ইতিমধ্যে এসব সেতু চিহ্নিত করা হয়েছে এবং ভেঙে নৌযান চলাচলের উপযোগী করে নির্মাণের নির্দেশনা দেওয়া হয়েছে। নৌ-রুট চালু করতে পারলে ঢাকার রাস্তায় ট্রাফিক অনেকটাই কমে আসবে। ঢাকা ওয়াসার কাছ থেকে দুই সিটি করপোরেশনের কাছে খাল হস্তান্তরের পর সেগুলো পরিষ্কার, সংস্কার এবং অবৈধভাবে দখল হয়ে যাওয়া জায়গা ও খাল উদ্ধার করার ফলে অন্যান্য বছরের তুলনায় এ বছর জলাবদ্ধতা অনেক কম হয়েছে বলে জানান তিনি।  

মন্ত্রী আরও বলেন, ঢাকা শহরের অধিকাংশ বাসাবাড়িতে সেপটিক ট্যাংক নেই। বাসার মালিকেরা নিজেদের সুয়ারেজ লাইন সরাসরি খালে দিয়ে রেখেছেন। অনেকবার বিভিন্নভাবে সতর্ক করা হয়েছে। কিন্তু ফলাফল সন্তোষজনক নয়। এ প্রসঙ্গে তিনি বলেন, শুধু সতর্ক করে হবে না, কঠোর ব্যবস্থা নিতে হবে। যাঁরা সুয়ারেজ লাইন খালে দিয়েছেন, তাঁদের বিরুদ্ধে অভিযান চালিয়ে জরিমানা ও শাস্তির ব্যবস্থা না নিলে হবে না। নির্দিষ্ট সময়ের মধ্যে সেপটিক ট্যাংক না করলে সুয়ারেজ লাইন বন্ধ করে দিতে হবে। সম্পাদনা: খালিদ আহমেদ

সদ্যপ্রাপ্ত সংবাদ
[১]অস্ট্রিয়া, জার্মানি ও ফ্রান্সে ‘কোভিড টিকা পাস’ বাতিলের দাবিতে বিক্ষোভ
[১]২০২২ সালে বাংলাদেশে নতুন করে বেকার হবে ৩৬ লাখ মানুষ, বিশ্বে হবে ২১ কোটি: আইএলও
[১]ইউক্রেন ঘিরে ফেলেছে রাশিয়া, কিয়েভ সফরে যাচ্ছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী
[১]কোভিড টিকা ২০২৪ সাল পর্যন্ত বাধ্যতামূলক করল অস্ট্রিয়া
[১]লন্ডনের চেয়ে ১৭ গুণ বড় শহর তৈরি করছে সৌদি আরব,থাকবে নিজস্ব চাঁদ ও মেঘ, বাতাসে চলবে গাড়ি
[১]ভারতে বিজেপিবিরোধী প্রধান মুখ মমতা, জনপ্রিয়তা কমেছে মোদির, ইন্ডিয়া টুডের সমীক্ষা
বীর টাওয়ার,
১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা),
ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে )
সম্পাদক: নাসিমা খান মন্টি
চেয়ারম্যান: নাঈমুল ইসলাম খান
পরিচালক: মো. কামরুল হুদা
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | Amader Shomoy Media Group.