সম্পূর্ণ নিউজ
Md. Alal Hossain
1 month ago
তারেক রহমানকে খালাস দেয়া বিচারকের বিরুদ্ধে মামলা করবে দুদক
Md. Alal Hossain
অনলাইন ডেস্ক

খালিদ আহমেদ: অর্থপাচার মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে খালাস দেয়া দ্রুত বিচার ট্রাইব্যুনালের সাবেক বিচারক মোতাহার হোসেনের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন। রোববার কমিশন এ মামলার অনুমোদন দেয়। অনুমোদন হওয়া মামলায় তার ১২ লাখ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের অভিযোগ আনা হয়েছে। 

এজাহারে বলা হয়, দেশে মোতাহারের মোট অর্জিত সম্পদ পাওয়া গেছে ৫৩ লাখ ৮৩ হাজার টাকা। এরমধ্যে তার বৈধ আয়ের উৎস পাওয়া গেছে ৪১ লাখ ৪৭ হাজার টাকা। জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ পাওয়া গেছে ১২ লাখ ৩৫ হাজার টাকা। ২০১৪ সাল থেকে সাবেক এ বিচারক মালয়েশিয়ায় অবস্থান করছেন। বিদেশে তার কি সম্পদ রয়েছে তা মামলা পরবর্তী তদন্তে খতিয়ে দেখা হবে। দু’একদিনের মধ্যে দুদকের উপপরিচালক জালাল উদ্দীন আহমেদ বাদি হয়ে এ মামলা করবেন।

২০১৪ সারে ২০ জানুয়ারি বিচারক মোতাহার হোসেনের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা জারি এবং সম্পদের তথ্য অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। অবৈধভাবে বিদেশে অর্থ পাচারসংক্রান্ত দুর্নীতির মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানকে বেকসুর খালাস দেন বিচারক মোতাহার হোসেন। তিনি ঢাকার বিশেষ জজ আদালত-৩-এর বিচারক হিসেবে কর্মরত ছিলেন।

২০১৩ সালের ডিসেম্বরে তিনি অবসরে যান। তার অবৈধ সম্পদ অনুসন্ধানে ব্যক্তিগত গাড়িচালক সোহরাব হোসেন ও দেহরক্ষী (গানম্যান) বাদল দেওয়ানকে জিজ্ঞাসাবাদের জন্য ২০১৪ সালের ২৭ জানুয়ারি উপস্থিত থাকতে চিঠি দেয় দুদক। দুদকের কাছে মোতাহার হোসেনের বিরুদ্ধে বিদেশে অবৈধ উপায়ে অর্থ পাচারের 

সদ্যপ্রাপ্ত সংবাদ
মিতু হত্যা: সাবেক এসপি বাবুল আক্তারের করা মামলা পুনঃতদন্তের নির্দেশ আদালতের
ইস্ট বেঙ্গল রেজিমেন্টের ১৬তম ‘কর্নেল অব দি রেজিমেন্ট’ হিসেবে অভিষিক্ত হলেন সেনাবাহিনী প্রধান
অনুমোদের পর করোনার ট্যাবলেট দেশের বাজারে, মূল্য ৭০ টাকা
[১]এসকে সিনহাসহ ১১ জনের মামলার রায় আজ
ফেনীতে একাত্তরের গণহত্যা ও বধ্যভূমির ওপর নির্মিত ‘গোলপোস্ট’ মঞ্চস্থ
সংকটে আবাসন খাত
বীর টাওয়ার,
১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা),
ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে )
সম্পাদক: নাসিমা খান মন্টি
চেয়ারম্যান: নাঈমুল ইসলাম খান
পরিচালক: মো. কামরুল হুদা
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | Amader Shomoy Media Group.