সম্পূর্ণ নিউজ
Md. Alal Hossain
1 month ago
প্রতি জেলা উপজেলায় মিনি স্টেডিয়াম হবে
Md. Alal Hossain
অনলাইন ডেস্ক

এল আর বাদল: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সিনিয়র পর্যায়ে খেলোয়াড়রা নজরকাড়া পারফরমেন্স দেখাতে না পারলেও বয়সভিত্তিক নারী ফুটবলাররা দেশের হয়ে ভালো পারফরম করছে। গত বছর অনূর্ধ্ব-১৯ নারী সাফ চ্যাম্পিয়নশিপে ভারতকে হারিয়ে শিরোপা জিতে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছিলো। আজ তাদের সম্মানে এ অনুষ্ঠানের আয়োজন। 

রোববার গণভবনে সাফের শিরোপা জয়ী অনূর্ধ্ব-১৯ নারী দলকে সংবর্ধনা ও অর্থ সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন প্রধানমন্ত্রী। 

তিনি বলেন, ফুটবলে মেয়েরা অনেক ভালো করছে। তারা আমাদের সম্মান এনে দিচ্ছে। এ জন্য আন্তঃবিশ্ববিদ্যালয় ও আন্তঃকলেজভিত্তিক প্রতিযোগিতা বেশি বেশি আয়োজন করতে হবে। সেখান থেকে আমরা জাতীয় দলের জন্য খেলোয়াড় বেছে নিতে পারবো। 

সংবর্ধনা অনুষ্ঠানে সাফ-২০২১ চ্যাম্পিয়ন মহিলা অনূর্ধ্ব-১৯ জাতীয় ফুটবল দলের ৩৩ জন সদস্যসহ মোট ৮৮ জন ক্রীড়াবিদকে আর্থিক সম্মাননা দেওয়া হয়।

অপর ৫৫ জন খেলোয়াড়ের মধ্যে মুজিববর্ষ ফিফা আন্তর্জাতিক ফুটবল সিরিজ ২০২০-এর ৩৩ জন এবং বঙ্গবন্ধু ৪-জাতি ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট টুর্নামেন্ট ২০২২-এর বিজয়ী ২২ জন খেলোয়াড় অন্তর্ভুক্ত রয়েছেন।

অনুষ্ঠানে সাফ-২০২১ চ্যাম্পিয়ন মহিলা অনূর্ধ্ব-১৯ জাতীয় ফুটবল দলের ক্যাপ্টেন মারিয়া মান্দা, খেলোয়াড় মনিকা চাকমা এবং প্রধান প্রশিক্ষক গোলাম রব্বানী ছোটন, শারীরিকভাবে প্রতিবন্ধী ক্রিকেট দলের ক্যাপ্টেন ফয়সাল খান এবং বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ক্যাপ্টেন জামাল ভূঁইয়ার হাতে আর্থিক সম্মানীর চেক তুলে দেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের নারী ক্রিকেট দল ভালো করছে। ওরা ওয়ানডে স্ট্যাটাস অর্জন করেছে। এটা অনেক বড় অর্জন বলে আমি মনে করি। তবে ফুটবল খেলাটা সবচেয়ে বেশি জনপ্রিয়। এ কারণেই ছেলেদের জন্য বঙ্গবন্ধু আন্তঃস্কুল প্রতিযোগিতা ও মেয়েদের জন্য বঙ্গমাতা আন্তঃস্কুল প্রতিযোগিতা হয়ে থাকে।

প্রধানমন্ত্রী আরো বলেন, প্রত্যেকটি জেলা-উপজেলায় যাতে খেলা ভালোভাবে চলে সে জন্য মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে। মিনি স্টেডিয়াম সুনির্দিষ্ট কোনো খেলার জন্য না, সব ধরনের খেলার জন্য। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

সদ্যপ্রাপ্ত সংবাদ
ইন্টারনেট ছাড়াই ফেসবুক-মেসেঞ্জার ব্যবহার করা যাবে মোবাইল ফোনে
[১]টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে যে দুই কারণে ভারতের অকালবিদায়
[১]পাকিস্তানের পাঁচে পাঁচ জয়, নিজের চার ফিফটি নিয়ে যা বললেন বাবর আজম
[১]ওয়েস্ট হ্যাম থামিয়ে দিলো লিভারপুলের গতি পথচলার
[১]গত পাঁচ বছর কোনো টি-টোয়েন্টি ম্যাচ হারেনি পাকিস্তান ক্রিকেট দল
[১]শোয়েব আখতারের কাছে সাড়ে ১১ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ পিটিভির
বীর টাওয়ার,
১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা),
ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে )
সম্পাদক: নাসিমা খান মন্টি
চেয়ারম্যান: নাঈমুল ইসলাম খান
পরিচালক: মো. কামরুল হুদা
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | Amader Shomoy Media Group.