সম্পূর্ণ নিউজ
Md. Alal Hossain
1 month ago
বিএনপিকে নির্বাচনে আনতে হবে, দিনের ভোট দিনেই গণনা করতে হবে
Md. Alal Hossain
অনলাইন ডেস্ক

এম এম লিংকন: সাবেক প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনারদের সঙ্গে কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশনের সংলাপ হয়েছে রোববার। 

সদ্য সাবেক প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেন, আমি বিশ্বাস করি, নির্বাচনে সকল দলের অংশগ্রহণ দরকার। আমি জিতব, অবশ্যই জিতব এই মানসিকতা থেকে বের হতে হবে।

তিনি আরও বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী নিয়োগের দরকার নেই। নির্বাচনের সময় সেনাবাহিনী কোনো কাজে আসে বলে আমি মনে করি না। কারণ, বিগত নির্বাচনে তাদের অ্যাকটিভিটিস আমরা দেখেছি। 

সাবেক প্রধান নির্বাচন কমিশনার এ.টি.এম. শামসুল হুদা বলেন, সব দল না আসলে নির্বাচন গ্রহণযোগ্য হবে না। বিএনপিকে আগামী নির্বাচনে আনার জন্য চেষ্ঠা করতে হবে। সব দলকে কীভাবে নির্বাচনে আনবেন সেটা আপনাদের ক্ষমতা ও বোঝানোর সক্ষমতার ওপর নির্ভর করছে।

তিনি আরও বলেন, একটি রাজনৈতিক দল একটি গণতান্ত্রিক দেশে বেশি দিন নির্বাচনের বাইরে থাকতে পারে না। উই হ্যাভ টু ক্রিয়েট দ্যাট এনভায়রনমেন্ট। আমাদের দেশে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে সত্যিকারের নির্বাচিত সরকার আসুক, মাস্তানি কমে যাক। বর্তমান কমিশন যদি কোন সময় আমাদের সহযোগিতার প্রযোজন মনে করেন আমরা সব সময় তাদের সহযোগিতা করার জন্য প্রস্তুত আছি।  

সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি আব্দুর রউফ বলেন, আপনারা যদি কোনো চেঞ্জ করতে না সাহস না করেন, তাহলে প্রতি ৫০০ জনের জন্য ১টি পোলিং স্টেশন তৈরি করুন। এতে ভোটের সময় কমে যাবে, ৮টা থেকে ১২টার মধ্যে ভোট শেষ হবে। দিনে দিনে ভোট গণনা শেষ করতে পারবেন। যে জিনিসটা সবচেয়ে খারাপ ভোট গণনার সময় শুরু হয় সন্ধ্যার পর। আর আমরা দেখি সন্ধ্যার পর জ্বিন, ভূত যা কিছু আছে সব দেখা যায়। বাতি নিভতে শুরু করলে শুরু হয় তাদের আনাগোনা। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

সদ্যপ্রাপ্ত সংবাদ
উন্নয়নশীল দেশে উত্তরণ-পরবর্তী বাণিজ্য সুবিধাদি অব্যাহত রাখতে ইইউ’র প্রতি অর্থমন্ত্রীর আহ্বান
[১]গাজীপুর সিটি মেয়র হিসেবে দায়িত্ব নিলেন আসাদুর রহমান কিরণ
[১]পার্বত্য শান্তি চুক্তির ৭২ ধারার মধ্যে ৪৮টি সম্পূর্র্ণ বাস্তবায়ন করা হয়েছে, জানালেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর এমপি
[১]কুয়েতে পাপুলের আপিল খারিজ, ৭ বছরের জেল বহাল রইলো
[১]ইসি ও উচ্চ আদালতের বিচারপতি নিয়োগে আইনের খসড়া তৈরি করা হচ্ছে: আইনমন্ত্রী
[১]খালেদা জিয়াকে বিদেশে পাঠানো নিয়ে ভুল আইন দেখাচ্ছে সরকার: বিএনপি মহাসচিব
বীর টাওয়ার,
১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা),
ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে )
সম্পাদক: নাসিমা খান মন্টি
চেয়ারম্যান: নাঈমুল ইসলাম খান
পরিচালক: মো. কামরুল হুদা
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | Amader Shomoy Media Group.