সম্পূর্ণ নিউজ
Md. Alal Hossain
1 month ago
বিগ ব্যাশ ড্রাফটে বাংলাদেশের তিন ক্রিকেটার
Md. Alal Hossain
অনলাইন ডেস্ক

মাকসুদ রহমান: চলতি মাসের শেষের দিকে অনুষ্ঠিত হতে পারে অস্ট্রেলিয়ার ফ্রাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেক টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগ (বিবিএল)। নিলামে নাম লিখিয়েছিলেন ১৮০ জন যাদের মাঝে ৯৮ জনকে নির্বাচন করা হয়েছে ড্রাফটের জন্য। তাদের মাঝে আছে বাংলাদেশের তিন ক্রিকেটার। তবে সবচেয়ে বেশি ক্রিকেটার আছে আফগানিস্তানের আর পরের অবস্থানে আছে ওয়েস্ট ইন্ডিজ। দেশ দুইটি থেকে ড্রাফটে ডাক পেয়েছেন যথাক্রমে ২১ ও ১৮ জন। বাংলাদেশের তিনজন ক্রিকেটারের এর মধ্যে রয়েছে দুই পেসার আল আমিন হোসেন ও শফিউল ইসলাম অপর জন হচ্ছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলে আসা অলরাউন্ডার রিপন ম-ল। 

শফিউল আর রিপনের পর্যন্ত দেশের বাহিরে ফ্রাঞ্চাইজি লিগে খেলার অভিজ্ঞতা না থাকলেও গত বছর শ্রীলংকাতে ক্যান্ডি ওয়ারিয়র্সের হয়ে লংকান প্রিমিয়ার লিগে খেলেছিলেন আল আমিন। এছাড়া দেশের ফ্রাঞ্চাইজি লিগ বিপিএলে হ্যাটট্রিক করার রেকর্ডও আছে তার। 

তবে ড্রাফটে বাংলাদেশের চেয়ে এগিয়ে আছে আয়ারল্যান্ড এবং জিম্বাবুয়েও। ড্রাফটে দেশ দুইটি থেকে ডাক পেয়েছেন যথাক্রমে ৭ ও  ৪ জন। তবে ভারতের অনূর্ধ্ব-১৯ দলের সাবেক অধিনায়ক উন্মুখ চাঁদের নামও আছে ড্রাফটে যদিও যুক্তরাষ্ট্রের খেলোয়াড় হিসেবে এখানে তার নাম তোলা হবে। নিলামে যুক্তরাষ্ট্রের তিন খেলোয়াড়ের নাম থাকলেও নিউজিল্যান্ডের আছে মাত্র দুই জন। শ্রীলংকা ও নেদারল্যান্ডস উভয় দলেই আছেন ৫ জন করে খেলোয়াড় আর দক্ষিণ আফ্রিকার আছে ৯ ক্রিকেটারের নাম।

আগামী ২৮ আগস্ট বিগ ব্যাশের ড্রাফট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সেদিনই চূড়ান্ত হয়ে যেতে পারে কোন কোন ক্রিকেটার দল পেয়েছেন জনপ্রিয় এই লিগে। সম্পাদনা: খালিদ আহমেদ

সদ্যপ্রাপ্ত সংবাদ
[১]ভালেন্সিয়ার ৪ মিনিটের ঝড়ে বিধ্বস্ত আতলেতিকো মাদ্রিদ
[১]কিছু খেলোয়াড় দেশের চেয়ে আইপিএলকে গুরুত্ব দেয় বেশি: কপিল
[১] গলায় ওষুধ আটকে মরতে বসেছিলেন স্টোকস
ডেল্টা বেশি বিধ্বংসী নাকি ওমিক্রন?
[১]ফেডারেল আদালতের রায়ে বাতিল হয়েছে অস্ট্রেলিয়ার ভিসা, দেশে ফিরে যাচ্ছেন জকোভিচ
[১]‘পাশে বসে তোমাকে কাঁদতে দেখেছি’, কোহলির টেস্ট ক্যাপ্টেন্সি ছাড়া প্রসঙ্গে আনুশকার পোস্ট
বীর টাওয়ার,
১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা),
ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে )
সম্পাদক: নাসিমা খান মন্টি
চেয়ারম্যান: নাঈমুল ইসলাম খান
পরিচালক: মো. কামরুল হুদা
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | Amader Shomoy Media Group.