সম্পূর্ণ নিউজ
Md. Alal Hossain
1 month ago
যানচলাচল শুরু, পদ্মা সেতুর দুপাশে ও রাজধানীতে যানজট
Md. Alal Hossain
অনলাইন ডেস্ক

শরীফ শাওন : পদ্মা সেতুর উদ্বোধন হয়েছে শনিবার, তবে রোববার থেকে যানবাহনের জন্য তা উন্মুক্ত করা হয়। ভোর ৬টা থেকে যান চলাচলের জন্য উন্মুক্ত করার কথা থাকলেও যানবাহনের বাড়তি চাপে নির্ধারিত সময়ের ২০ মিনিট আগেই চালু হয় টোলপ্লাজার কার্যক্রম। যানবাহন চলাচলের প্রথমদিনেই জাজিরা ও মুন্সিগঞ্জের টোল প্লাজায় তিন কিলোমিটার জুড়ে যানজট ছিলো। এছাড়া মাওয়া আসতে রাজধানীর বিভিন্ন সড়কে যানবাহনের কোথাও ধীরগতি  আবার কোথাও স্থবিরতা লক্ষ্য করা যায়। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে অবস্থা স্বাভাবিক হয়ে আসে। বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আবুল হোসেন বলেন, শনিবার রাত ১০টা থেকেই শত শত গাড়ি এসে ভিড়তে থাকে পদ্মা সেতুর জাজিরা প্রান্তে। 

পদ্মা সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী তোফাজ্জল হোসেন বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে কর্তৃপক্ষও যথাযথ প্রস্তুতি নিয়েছে। সেনাবাহিনীর পাশাপাশি অন্যান্য বাহিনীর সদস্যরাও কাজ করেছেন। 

পদ্মা সেতু পাড়ি দিতে উৎসুক জনতার চাপে সকাল থেকেই রাজধানীতে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে। দুপুরে মেয়র হানিফ ফ্লাইওভারের উপরে দীর্ঘ সময় যানচলাচল ছিল স্থবির। এর প্রভাবে রাজধানীর মতিঝিল, ওয়ারী, যাত্রাবাড়ি, চানখারপুল, কাকরাইল, প্রেস ক্লাব, গুলিস্তান, মগবাজার ও মগবাজার ফ্লাইওভারে যানবাহনের বাড়তি চাপ দেখা যায়। 

গণমাধ্যমকর্মী খালিদ আহমেদ বলেন, স্বাভাবিক সময়ে লালবাগের বাসা থেকে চানখারপুল আসতে ১০ মিনিট সময় লাগে। কিন্তু রোববার লেগেছে ৪৫ মিনিট।  

চানখারপুলে প্রাইভেটকারের যাত্রী আলি হায়দার জানান, ধানমন্ডি থেকে বুয়েট এলাকা পেরিয়ে যানজটে পড়ি। দেড় ঘণ্টাতেও উঠতে পারিনি মেয়র হানিফ ফ্লাইওভারে।

লালবাগ ট্রাফিক বিভাগের উপ-কমিশনার (ডিসি) মেহেদি হাসান বলেন, প্রচুর মানুষ মেয়র হানিফ ফ্লাইওভার ব্যবহার করে বাড়ি যাচ্ছেন, কেউ ঘুরতে যাচ্ছেন পদ্মা সেতুতে। সড়কে ও ফ্লাইওভারে যানবাহনের চাপ বেশি থাকলেও যানচলাচল স্থবির নয়।

মতিঝিল ট্রাফিক বিভাগের মতিঝিল জোনের সহকারী কমিশনার(এসি) এস এম বজলুর রশিদ বলেন, মাঝেমধ্যে চাপ বাড়ছে, মাঝেমধ্যে কমছে। আমাদের ট্রাফিক সদস্যরা ফ্লাইওভারের ঢালে কাজ করছেন। গাড়ির চাপ বেড়ে যাওয়ায় এর প্রভাব পড়ছে মূল সড়কগুলোতে। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

সদ্যপ্রাপ্ত সংবাদ
[১]প্রযুক্তি জ্ঞানভিত্তিক জাতি হিসেবে দেশকে গড়ে তোলাই লক্ষ্য: প্রধানমন্ত্রী [২]মঙ্গা দূর করেছি, এখন চলছে ভূমিহীন ও গৃহহীনদের ঠিকানা গড়ে দেওয়ার কাজ
[১]ষষ্ঠ দিনেও আন্দোলনে উত্তাল শাবিপ্রবি [২]আলোচনায় সমাধানের আহ্বান আওয়ামী লীগ নেতাদের, [৩]আজ দুপুর বারোটার মধ্যে ভিসি পদত্যাগ না করলে আমরণ অনশনে যাবে শিক্ষার্থীরা
[১]ডিসি সম্মেলনে রাষ্ট্রপতি: মনে রাখবেন, জনগণের টাকায় বেতন হয়
[১] জবানবন্দি, চিত্রনায়িকা শিমু হত্যায় তার স্বামীর বন্ধুও অংশ নেন
দৈনিক পত্রিকার মূল্যে রকমফের
[১]ছাত্রীদের সম্পর্কে শাবিপ্রবি ভিসির বক্তব্যের প্রতিবাদে জাবিতে মশাল মিছিল [২]আমরা বিশ^বিদ্যালয়ে এসেছি উচ্চশিক্ষা নিতে, বিয়ে করতে নয়
বীর টাওয়ার,
১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা),
ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে )
সম্পাদক: নাসিমা খান মন্টি
চেয়ারম্যান: নাঈমুল ইসলাম খান
পরিচালক: মো. কামরুল হুদা
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | Amader Shomoy Media Group.